আবারও বন্ধ থ্রিজি, ফোরজি সেবা

0
284

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। আগামীকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে ‘রাষ্ট্রের নিরাপত্তা ও গুজব প্রতিরোধের’ লক্ষ্যে আবারও মোবাইল ইন্টারনেটের থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ করা দেওয়া হয়েছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে আজ শনিবার দুপুর থেকে রোববার দিবাগত মধ্যরাত পর্যন্ত ৩৩ ঘণ্টা থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ থাকবে। বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসাইন মোল্লার বরাত দিয়ে সংবাদ সংস্থা ইউএনবি এ কথা জানিয়েছে।

আগামীকালের নির্বাচন ঘিরে বিভিন্ন গুজব, অপপ্রচার ঠেকাতে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধের এ উদ্যোগ নেওয়া হয়েছে। সম্প্রতি এ ব্যাপারে নির্বাচন কমিশনের সঙ্গে বিটিআরসি ও মোবাইল অপারেটরদের এক বৈঠকে এমন আলোচনা হয়। তবে থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ থাকলেও এ সময় টুজি ইন্টারনেট ও ভয়েস কল সেবা চালু থাকবে।

এর আগে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিক থেকে গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ১০ ঘণ্টা মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ ছিল।

বিটিআরসি তথ্যমতে, চলতি বছরের নভেম্বর নাগাদ দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা নয় কোটি ১৮ লাখের বেশি। এর মধ্যে প্রায় আট কোটি ৬০ লাখ গ্রাহক মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে থাকেন।

LEAVE A REPLY