প্রশাসনের নিষেধাজ্ঞায় স্থগিত ঐক্য পরিষদের দোয়া-মোনাজাত,বাস-লঞ্চ চলাচর বন্ধ

0
423

রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ ২৪ ডটনেট ।। ভোলার বোরহানউদ্দিনে ফেসবুক স্ট্যার্টাস নিয়ে পুলিশ-জনতা সংঘর্ষে নিহতেদের রূহের মাগফিরাত অনুষ্ঠানের অনুমতি দেননি জেলা প্রশাসক। শুক্রবারের সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের পূর্ব ঘোষিত দোয়া মাহফিল প্রশাসনের নিষেধাজ্ঞায় স্থগিত করেছে সংগঠনটি।

বৃহষ্পতিবার রাতে সংগঠনটির যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান রাত ১১ টায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রশাসনের সাথে গত কয়েক দিনের আলোচনায় তারা আমাদেরকে শুক্রবারের দোয়া মাহফিলের মৌখিক অনুমতি দিয়েছে। আমরা সে অনুযায়ী শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানটি করার প্রস্তুতিও নিয়েছি। কিন্তু বৃহষ্পতিবার বিকেলে আমরা জেলা প্রশাসকের কাছে লিখিত অনুমতি চাইলে তিনি আমাদেরকে অনুমতি দেননি। বরং উল্টো শুক্রবার ভোলায় সকল ধরণের সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করে রাতে আমাদের কাছে একটি চিঠি পাঠায়। এমতাবস্থায় অনুমতি না পাওয়ায় আমাদের অনুষ্ঠানে প্রধান অতিথি চরমোনাই পীর মাওলানা মুফতি মোহাম্মদ ফয়জুল করিমের সঙ্গে আলোচনা করে এই কর্মসূচী স্থগিত করেছি। পরবর্তীতে আমারা আলোচনা করে আমাদের কর্মসূচি ঘোষণা করবো।

এদিকে ভোলা জেলা প্রশাসন বোরহানউদ্দিনের ঘটনার পর দিনই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করে। লিখিত নিধোজ্ঞায় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক উল্লেখ করেন গত ২০/১০/২০১৯ইং তারিখের ভোলার বোরাহনউদ্দিনের উদ্ভুত পরিস্থিতির প্রেক্ষিতে ভোলা জেলার আইনশৃঙ্খলার স্বার্থে আপতত সভা সমাবেশ করার অনুমতি দেয়া হচ্ছে না। এ কারণে আজ (২৫/১০/২০১৯খ্রি.) ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আপনাদের (সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের) আয়োজনের অনুমতির বিষয়টি না মঞ্জুর করা হল।

LEAVE A REPLY