২ দিন ছুটি নিয়ে ৫ মাস ধরে স্পেনে আছেন শিক্ষিকা!

0
0

ভোলা নিউজ২৪ডটকম।। মাদারীপুর জেলার শিবচরে দু’দিন ছুটি নিয়ে মাসের পর মাস বিদ্যালয়ে অনুপস্থিত থাকার অভিযোগ উঠেছে এক শিক্ষিকার বিরুদ্ধে।

অভিযোগ রয়েছে, শিবচর উপজেলার পূর্ব কাঁচিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সোনিয়া আক্তার গত প্রায় পাঁচ মাস ধরে স্পেনে তার স্বামীর কাছে রয়েছেন।গত জুন মাসের বেতনও তুলে নিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, সোনিয়া চলতি বছরের ২৮ মার্চ দু’দিনের জন্য স্কুল থেকে ছুটি নেন। এরপর থেকে আর বিদ্যালয়ে আসেননি তিনি। তবে উপজেলা শিক্ষা অফিসে লিয়াজু করে ঠিকই নিয়মিত বেতন-ভাতা তুলে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

ওই শিক্ষিকার পারিবারিক সূত্র জানিয়েছে, স্কুল থেকে ছুটি নিয়ে স্পেনে তার স্বামীর কাছে গেছেন সোনিয়া। শিগগিরই চলে আসবেন তিনি।

বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলা বেগম জানান, সহকারী শিক্ষিকা সোনিয়া আক্তার দু’দিনের ছুটি নিয়ে গেছেন। তবে এরপর থেকে তার ফোন নম্বর বন্ধ পাচ্ছি। তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তিনিও আমাদের সঙ্গে যোগাযোগ করছেন না।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়টিতে মোট আটজন শিক্ষকের পদ রয়েছে। কর্মরত রয়েছেন ছয়জন। শিক্ষার্থীর সংখ্যা দুই শতাধিক।

এ বিষয়ে জানতে শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

তবে মাদারীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, দেশের বাইরে থেকে আমাদের কোনো শিক্ষক বেতন নিচ্ছেন বলে আমার জানা নেই। যদি এমনটা হয়ে থাকে, তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, বিষয়টি নিয়ে কোনো অভিযোগ আমার কাছে আসেনি। তবে এখন বিষয়টি জানার পর শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) খোঁজ খবর নিতে বলা হয়েছে।

LEAVE A REPLY