ভোলা সরকারি কলেজে ব্যস্থাপনা বিভাগের শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0
376

ভোলা নিউজ ২৪ ডট নেট  : ভোলা সরকারি কলেজের ব্যস্থাপনা বিভাগের উদ্যেগে (শিক্ষা জীবনশেষে কর্মজীবনের পরিকল্পনা) শীর্ষক সেমিনার ও অনার্স ৪র্থ বর্ষের বিদায়ী শিক্ষার্থীদেও লাস্ট ক্লাস ওর‌্যাগ ডে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় ভোলা সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের সেমিনার কক্ষে ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: গোলাম জাকারিয়া।

এসময় বিশেষ অতিথি হিসেবে রাখেন সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক জামাল হোসেন, সদরউপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা টি এস এম ফিদা হাসান।

ব্যবস্থাপনার প্রভাষক মো: এরশাদ এর সঞ্চলনায় এসময় আরো বক্তব্য রাখেন বাংলার সহকারি অধ্যাপক ফিরোজমাহমুদ, ব্যবস্থাপনার সহকারি অধ্যাপক নাসির উদ্দিন মাহমুদ, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক বাহাউদ্দিন, বাংলার প্রভাষক রিয়াজ, ব্যবস্থাপনা বিভাগের সাবেক প্রভাষক ফখরুল ইসলাম।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত পাঠ করেন ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র মো: সিহাব। এসময় বক্তরা বলেন, একটি স্বশিক্ষিত জাতি দেশ গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে। তাই শিক্ষার্থীদের স্বশিক্ষিত এবং প্রশিক্ষিত হতে হবে। দেশ গঠনে এগিয়ে আসতে হবে।

বর্তমানে মাদকের কারনে আমাদের দেশের যুব সমাজ এবং শিক্ষার্থীরা বিপদগামী হচ্ছে। তাই সবাইকে মাদক পরিহার করতে হবে এবং মাদক থেকে সচেতন হতে হবে। মাদক নামের এই বিষকে সমাজে থেকে দূরীভুত করার পাশাপাশি সন্ত্রাস, জঙ্গীবাদ, ইভটিজিং সহ সামাজিক অপরাধ প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

LEAVE A REPLY