ভোলায় শিশু বিবাহ প্রতিরোধে কাজীদের ভূমিকা র্শীষক মতবিনিময় সভা

ভোলায় শিশু বিবাহ প্রতিরোধে কাজীদের ভূমিকা র্শীষক মতবিনিময় সভা

0
390

স্টাফ রিপোর্টার : শিশু বিবাহ প্রতিরোধে কাজী ও ঈমামদের এগিয়ে আসার আহবান জানিয়ে ভোলায় শিশু বিবাহ প্রতিরোধে কাজীদের ভূমিকা র্শীষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোলা সার্কেট হাউজ এর সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন এর আয়োজনে ও ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক মাহামুদুর রহমান এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ইউনিসেফের এর বরিশাল বিভাগীয় প্রধান তৌফিক আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জেবুন্নেছা, ইউনিসেফ এর সিফরডি অফিসার সনজিত কুমাড় দাস।
এসময় আলোচনায় অংশ নেয় ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক আব্দুল কুদ্দুস, প্রবীন সাংবাদিক আবু তাহের, সাং সাংবাদিক ও শিশু সংগঠক আদিল হোসেন তপুসহ বিভিন্ন ইউনিয়নের কাজীরা। সভার সঞ্চালনা করেন এলসিবিসি প্রজেক্ট এর জেলা কো-অর্ডিনেটর নকীব আব্দুস সালাম। এসময় বক্তারা বলেন, বাংলাদেশের শিশুদের পরিবারে সহিংসতার শুরু হয় শিশু বিবাহের মধ্যে দিয়ে। দেশে প্রতিবছর ১৫ বছর বয়স হওয়ার আগে শতকরা ৩৯ শতাংশ মেয়ের এবং ১৬ বছরের মধ্যে গড়ে ৬৬ শতাংশ মেয়ের বিয়ে হয়ে যায়। তাই শিশু বিবাহ রোধ করা আমাদের সকলের নৌতিক দায়িত্ব মনে করে শিশু বিবাহর হাত থেকে কন্যা শিশুদের রক্ষা করে ভবিষৎত গড়ার সুযোগ করে দিতে হবে।
এসময় বক্তারা কাজীদের ও ঈমামদের শিশু বিবাহ বন্ধে ঐক্য বদ্ধ থেকে শিশু বিবাহ মুক্ত সমাজ গড়ার জন্য অগ্রনী ভূমিকা রাখার আহবান জানায়।

 

 

NO COMMENTS

LEAVE A REPLY