ভোলায় পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের উদ্যোগে ৫’শ পানিবন্দী পরিবারের দুর্ভোগ নিরসন

0
150

ভোলা নিউজ২৪ডটকম॥
অতিবৃষ্টির কারণে জলাবদ্ধ হয়ে পড়া ৫ শতাধিক পরিবারের দুর্ভোগ নিরসনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন। ২০০ মিটার পাইপ স্থাপন করে পানি নিস্কাশনের ব্যবস্থা করে সংগঠনটি। শনিবার (২০ জুন) ভোলা সদর উপজেলার ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন এলাকার সোনডুগি গ্রামে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে সকল সদস্য ও স্থানীয়দের পরিশ্রমে এই কাজ সম্পন্ন করা হয়। এর আগেও বেড়িবাঁধ সংলগ্ন দুটি এলাকার পানিবন্দী মানুষের দুর্ভোগ নিরসনে পাইপ স্থাপন করে পানি নিস্কাশনে ব্যবস্থা করেছে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন।
জানা গেছে, ১ সপ্তাহ ধরে অতিবৃষ্টির কারণে সদর উপজেলার ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন এলাকার সোনডুগি গ্রামের ৫ শতাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়ে। যার ফলে ওই গ্রামের পানিবন্দী পরিবারকে চরম দুর্ভোগে পড়তে হয়। কত কয়েকদিন ধরে পানি নিস্কাশনের জন্য কেউ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। পরে স্থানীয় লোকজন বিষয়টি পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেনকে জানায়। পরে তিনি সংগঠনের সকল সদস্যদের পরামর্শে পানিবন্দী মানুষের দুর্ভোগ নিরসনে এগিয়ে আসেন। শনিবার সকালে সংগঠনের সদস্য ও স্থানীয়দের পরিশ্রমের মাধ্যমে ২০ মিটার পাইপ স্থাপন করে পানিবন্দী নিস্কাশনের ব্যবস্থা করা হয়। পানি নিস্কাশনের ফলে ওই এলাকার পানি কমতে শুরু করে। মানুষ আগের মতো স্বাভাবিকভাবে চলাফেরা করে। পানিবন্দী মানুষের দুর্ভোগ নিরসনে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় সংগঠনের সভাপতি আনোয়ার হোসেন ও অন্যান্য সদস্যদেরকে ধন্যবাদ জানান এলাকাবাসী। তারা এ মহৎ উদ্যোগ নেওয়া সকলের জন্য দোয়া কামনা করেন।
পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেন বলেন, গত ১ সপ্তাহ ধরে টানাবৃষ্টির কারণে ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় ওইসব এলাকার মানুষ চরম দুর্ভোগের মধ্যে দিনযাপন করে। বিষয়টি আমাদের নজরে আসলে সংগঠনের সদস্যদের নিয়ে ২০০ মিটার পাইপ স্থাপন করে পানি নিস্কাশনের ব্যবস্থা করে দেই। এই কাজে সংগঠনের সদস্য ও এলাকাবাসী শ্রম দিয়েছে। এ জন্য তিনি সকল সদস্য ও এলাকাবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী দিনে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন উদীয়মান মেধাবী তরুনদের নিয়ে যে কোন সমাজসেবামূলক কাজ করে যাবে। এ জন্য তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

LEAVE A REPLY