ভোলায় পুলিশী ব্যারিকেডের মধ্যেই বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
2

মো: আফজাল হোসেন ::  ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে নিহত নয়ন মিয়ার হত্যার প্রতিবাদ ও বিচাঁরের দাবীতে পুলিশী ব্যারিকেটের মধ্যেই ভোলা জেলা বিএনপি বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ করেছে।

আজ ২২নভেম্বর বেলা সাড়ে ১১টায় ভোলা শহরের মহাজপট্রিস্থ্য জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের সদর রোড বরিশাল দালানের সামনে আসলে পুলিশ পুলিশ বিক্ষোভকারীদের বাঁধা প্রদান করেন।

ঐ ব্যারিকেট থেকে ফিরে পুনরায় দলীয় কার্যালয়র সামনে এসে শেষ হয়। এসময় ক্ষুব্দ নেতাকর্মীরা পুলিশ এবং সরকার বিরোধী নানান ধরনের স্লোগান প্রদান করে। অপরদিকে শহরের অপর প্রান্ত কালীনাথ রায়ের বাজার পুলিশী ব্যারিকেড দেখা গেছে।

পরে দলীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির যুগ্ন-আহবায়ক শফিউর রহমান কিরন,সদস্য সচিব রাইসুল আলম বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন,জালেম সরকরার বিএনপির আন্দোলন থামিয়ে দিতেই নেতাকর্মীদের মাঝে ভীতি সৃস্টি করতে হত্যাকান্ড ঘটনাচ্ছে। তবে যে কোন মুল্যেই এইসরকারকে হটিয়ে নিরপেক্ষ সরকার এর অধিনে নির্বাচন আমাদেরই আদায় করতে হবে। প্রতিটি হত্যার বিচাঁর হবে বলে নেতারা উল্লেখ করেন।

উল্লেখ্য, আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিতব্য বিএনপির মহাসমাবেশের প্রচারণাকে কেন্দ্র করে পুলিশ-বিএনপির সংঘর্ষে এই ঘটনা ঘটে।ঐ সময় পুলিশের গুলিতে নিহত হয় ছাত্রদর নেতা নয়ন।

 

 

 

LEAVE A REPLY