ভোলায় জমিজমা বিরোধকে কেন্দ্র করে এক বৃদ্ধাকে হত্যা আটক ১৩

0
35

মো: আফজাল হোসেন।। ভোলার গাজীপুরা চরে জমিজমা বিরোধকে কেন্দ্র করে এক বৃদ্ধাকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনার সাথে জড়িত সন্দেহে কামাল তালুকদারসহ ১৩জনকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার ২৪ জুন সকাল সাড়ে ১০টায় ভোলা সদর উপজেলার মেঘনা মধ্যবর্তি গাজীপুরা নামক চরে এ হত্যার ঘটনা ঘটে। এর আগে সকাল ৮টার সময় মো: নুরুল ইসলাম কেন্টু ব্যাপরী ও নাছির মাঝিসহ বেশ কয়েকজন মেঘনা মধ্যবর্তী গাজীপুরার চরের জমিতে চাষ করতে যায়। এর কিছুক্ষন পরেই কামাল তালুকদার নামের ব্যক্তি (জমির মালিক) এসে ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রে জানায়, চরে মারামারি হয়েছে। ঘটনা শুনে ইলিশ পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর (ইনচার্জ) মো: আনিছুর রহমান তাকে ভোলা সদর থানায় মামলা করতে বল্লে তিনি সদর থানার ওসিকে মো: এনায়েত হোসেনকে বিষয়টি অবহিত করেন। এর মধ্যেই নিহতর ছেলেদের কাছে খবর আসে তার বাবাকে  হত্যা করা হয়েছে। হত্যার পর লাশ মাটিতে পুতে রাখা হয়েছে।

এদিকে খবর পেয়ে নিহতর ছেলে সালাউদ্দিন,মাইনুদ্দিন,মোসলেহউদ্দিনসহ বেশ কয়েকজন চরে গিয়ে মাটিতে পুড়ে রাখা ও পলিথিন দিয়ে মোরানো অবস্থায় লাশ উদ্ধার করে নিয়ে আসে। সময় ঐ স্থানে ৬জনকে ভাত খাওয়া অবস্থায় পেয়ে তাদেরসহ ৭জনকে আটক করে পুলিশের কাছে সোপার্দ করে নিহতর সন্তানরা। পুলিশ তাদের আটক করে। একই  সাথে নিহতর লাশ উদ্ধার করে ইলিশ পুলিশ তদন্ত কেন্দ্রে আনার পর নিহতর স্বজনদের মাঝে আহারী শুরু হয়। শত শত মানুষের ভীড় জমে। স্বজনদের কান্নায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। শুধু তাই নয় খবর  পেয়ে সদর থানার ওসি মো: এনায়েত হোসেন ঘটনাস্থল ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রে আসলে শত শত মানুষ হত্যাকারীর বিচাঁর দাবী করেন।

ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো: আনিছুর রহমান ঘটনার সত্যতা স্বিকার করে বলেন,লাশের ময়না তদন্তর জন্য ভোলা সদর হাসপাতালে পাঠানো হবে। এঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি। তবে ৭জনকে আটক করা হয়েছে। লাশের সুরতাল করা হয়েছে। তবে চরের জমি নিয়ে দীর্য দিন দরেই দুটি গ্রুপের সাথে দন্দ লেগেই আছে। কামাল তালুকদার এবং লালমিয়া তালুকদার এর সাথে জমি বিরোধ চলছে দীর্য দিন দরে। নিহত ব্যক্তি কামাল তালুকদারের জমির চাষ করতে গিয়েছিলো।

LEAVE A REPLY