বোরহানউদ্দিন হাসপাতালে ঘুষ না দেওয়ায় হজ্ব যাওয়া হল না নাজমার

0
552

বোরহানউদ্দিন প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন হাসপাতালের পরিসংখ্যানবিদ শওকত আলীর বিরুদ্ধে উৎকোচ না দেওয়া আবেদনপত্রে ভুল তথ্য প্রেরণের কারণে সরকারী খরচে পবিত্র হজ্ব পালন করতে পারেনি । এমন অভিযোগ তুলেছেন হাসপাতালের সিনিয়র ষ্টাফ নার্স মোসা: নাজমা বেগম ।
অভিযোগে জানাযায়, মেডিকেল টিমের সদ্যস্য হিসেবে ২০১৮ সালে পবিত্র হজ্ব পালনের জন্য ৯ই এপ্রিল ২০১৭ইং তারিখে আবেদন করেন এ নার্স । বিভাগীয় অনাপত্তির জন্য এনও সি ফরম পূরন করার পরিসংখ্যানবিদ শওকত আলীর নিকট জাতীয় পরিচয় পত্র জমা দেন । কিন্তু পরিস্যংখানবিদ তার পরিচয় পত্র ২৬৯৪৮৭১৮৮ নম্বর না দিয়ে মনগড়া ১৯৮৫০৯০৩২৩০০০১৫৫ এ ভুল তথ্য প্রেরন করেন। ফলে আইনি জটিলতায় তার হজ্বে যাওয়া হলো না।
নার্স নাজম বেগম অভিযোগ করে বলেন, পরিসংখ্যাকে দাবীকৃত ঘুষ না দেওয়ায় বিভাগী অনাপত্তি ফরমে ইচ্ছাকৃত ভুল তথ্য প্রেরণ করার কারণে মেডিকেল টিমের মনোনয়ন পাননি। তিনি বলেন, প্রায় সময় তিনি খারাপ আচারণ ও অহেতুক আজেবাজে কথা বলেন বলে অভিযোগ করেন তার বিরুদ্ধে।
এমন অভিযোগ ভিত্তিহীন দাবী করে পরিসংখ্যাক শওকত বলেন, এমন অভিযোগ অসত্য । হাসপাতালে কেউ যদি বলে আমি খারাপ আচারন করি কিংবা ঘুষ নেই তাহলে যা শাস্তি হয় মেনে নেব।
এদিকে স্থানীয়রা জানান, শওকত এ হাসপাতালে একটানা দীর্ঘ ২৪ বছর চাকুরী করছেন । হাসপাতালের অনেক স্টাফরা দীর্ঘকাল একটানা চাকুরী করার সুবাধে সেচ্ছাচারিতা বেড়েছে । যার যেমন ইচ্ছে চলেন ।
এব্যাপারে,উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শাহিন জানান, তিনি এমন অভিযোগ শুনেছেন । বিষয়টি তিনি দেখবেন।
তবে সিভিল সার্জন ডাঃ রথীন্দ্রনাথ মজুমদার বলেন, অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে জানান ।

LEAVE A REPLY