বোরহানউদ্দিনে সেতু ভেঙ্গে ডিজেলবাহী ট্যাংকার খালে 

0
751

বোরহানউদ্দিন প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিনের হাকিমুদ্দিন বাজার সংলগ্ন ব্রিজ পার হবার সময় ব্রিজের ভীম ভেঙ্গে ডিজেল ভর্তি ট্যাংকার লড়ি খালে পড়ে গিয়েছে।
সুত্র জানায়, ১২ ই অক্টোবর বৃহস্পতিবার রাতে দিকে (বরিশাল-ট ৪১-০০৩৪) নম্বর প্লেট লাগানো ডিজেলের একটি লরী ব্রিজের সাথে ‘‘৩টনের অধিক ওজনের যান না উঠতে‘‘ সতর্কীকরন বিজ্ঞপ্তি দেয়া সত্তেও অবৈধভাবে ব্রিজের উপর উঠলে বিকট শব্দে ব্রিজটির ভিম ভেঙ্গে লরীসহ নিচে পরে যায় এবং লরি থেকে প্রায় ১হাজার লিটার জিজেল পানিতে পরে গিয়েছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্থ্যদের। এরপর বোরহানউদ্দিনের ফায়ার সার্ভিসের ইউনিট দ্রুত এসে পরিস্তিতি স্বাভাবিক করা ও ট্রাকটি উদ্ধারের চেষ্ঠা চালায় । রাত ৩টায় ট্রাকটি উদ্ধার করতে সক্ষম হয়। এ ব্রিজটি হাকিমুদ্দিন-ঢাকা নৌ রুটের দৈনিক প্রায় সহশ্রাধিক যাত্রীর একমাত্র যাত্রায়াতের পথ। এটির দ্রত সংস্কার না করা হলে জনদুর্ভোগ চলতেই থাকবে বলে মনে করছেন এলাকাবাসী ।

এ বিষয়েস্থানীয় ইউপি সদস্য ফিরোজ আলম বলেন, ব্রীজের সাথে সতর্কীকরন বিজ্ঞপ্তি দেয়া সত্তেও লরীটি অবৈধভাবে ব্রিজে উঠার কারনে ব্রিজটি ভেঙ্গে যায়। এ এতে হাকিমউদ্দিনের মানুষকে দুর্ভোগে পরতে হয়েছে। আমি ব্যাক্তিগত উদ্যোগে লেভার দিয়ে কয়েকটি সুপারি গাছ দিয়ে অস্থায়ী সাঁকো করে দিয়েছি। যাতে সাধারন মানুষ সহজে ভাঙ্গা ব্রিজটি পার হতে পারে ।
এ বিষয়ে হাকিমুদ্দিন বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর বলেন, ব্রিজটি ব্যতীত বাজারটাই অচল। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় একদিকে যেমন মালালমাল আনতে যেমন পুর্বের অধিক খরচ বহন করতে হচ্ছে অপরদিকে কাস্টমাররা ঝুকি নিয়ে ভাঙ্গা ব্রিজ পার হয়ে এ বাজারে আসতে চাচ্ছে না । আমারা দ্রতু ব্রিজটির সংস্কার চাই। এ বিষয়ে দুর্ঘটনায় তেলের লরীর মালিক সোহাগ হোসেন বলেন: ব্রিজটি অনেক পুরোনো তাই ভেঙ্গে গেছে। আর আমার ১ হাজার লিটার তেল খালের পানিতে ভেসে গেছে ।

LEAVE A REPLY