দৈনিক আজকের ভোলার ২৫ বছরে পদার্পন বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত

0
398

এম শাহরিয়ার জিলন, ভোলা ॥“অসত্যের কাছে কভূ নত নহে শির, ভয়ে কাঁপে কাপুরুষ, লড়ে যায় বীর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে দ্বীপজেলা ভোলার প্রথম মুখপাত্র ‘দৈনিক আজকের ভোলা’র ২৫তম বর্ষে পদার্পন পালিত হয়েছে। আজকের ভোলার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকালে ভোলা প্রেসক্লাব মিলনায়তনে কেক কাটা, র‌্যালি ও আলোচনা সভা আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দৈনিক আজকের ভোলা ২৪ বর্ষ পূর্তি ও ২৫ বছরে পদার্পন অনুষ্ঠানে দৈনিক আজকের ভোলা সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: আবদুল মমিন টুলু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আলমগীর কবির, ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মোশারেফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, ভোলা প্রেসক্লাবের আহবায়ক এমএ তাহের, সাবেক সিভিল সার্জন ডা: আবদুল মালেক, ঢাকাস্থ ভোলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, জেলা বিজেপির ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলাম রতন, সাধারন সম্পাদক আলহাজ্ব মোতাসিন বিল্লাহ, গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন, হিউম্যান রাইটস ডিফেন্ডার ভোলার সভাপতি মোবাশ্বের উল্লাহ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, আজকের ভোলার নির্বাহী সম্পাদক ও এসএ টিভি জেলা প্রতিনিধি এ্যাড: সাহাদাত শাহিন।
এসময় আরো বক্তব্য রাখেন, দৈনিক দক্ষিণপ্রান্ত সম্পাদক ও ইন্ডিপেডেন্ট টিভির জেলা প্রতিনিধি এ্যাড: নজরুল হক অনু, চরনোয়াবাদ মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের, সাংবাদিক মোকাম্মেল হোসেন মিলন, সময় টিভি ও সমকালের জেলা প্রতিনিধি নাসির লিটন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দী, চ্যানেল-২৪ ভোলা জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, দৈনিক কালবেলার জেলা প্রতিনিধি প্রভাষক মো: মনিরুল ইসলাম, ডিবিসির জেলা প্রতিনিধি অচিন্ত্য মজুমদার, মানব জমিনের জেলা প্রতিনিধি এ্যাড: মনিরুল ইসলাম।
জীবনপূরাণ আবৃত্তি সংসদের সভাপতি আবৃত্তি শিল্পী মশিউর রহমান পিংকুর উপস্থাপনায় এ সময় আরো উপস্থিত ছিলেন, ব্যাংকের হাট কো-অপারেটিভ কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ, ডেইলি ইন্ডিপেডেন্টের জেলা প্রতিনিধি আলহাজ্ব কামাল উদ্দিন সুলতান, দৈনিক যুগান্তর ও আরটিভির জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, যমুনা টিভি ও ইত্তেফাকের জেলা প্রতিনিধি সামস-উল আলম মিঠু, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি হারুন অর রশিদ, এনটিভির জেলা প্রতিনিধি আফজাল হোসেন, দৈনিক প্রথম আলো জেলা প্রতিনিধি মোঃ নেয়ামত উল্লাহ, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি ইউনুছ শরীফ, দৈনিক আমাদের সময় জেলা প্রতিনিধি শিমূল চৌধুরী, ৭১ টিভি জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, দেশ টিভির জেলা প্রতিনিধি ছোটন সাহা, জিটিভি জেলা প্রতিনিধি এম হেলাল উদ্দিন, দৈনিক বণিকবার্তার জেলা প্রতিনিধি এইচ এম জাকির, ক্যাব ভোলার সম্পাদক মো: সোলাইমান, নাগরিক ফোরামের আহবায়ক এস এম বাহাউদ্দিন, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতা খলিল উদ্দিন ফরিদ, স্বাধীন বাংলা টিভির কর্মকর্তা মোঃ বিল্লাল হোসেন, দৈনিক প্রভাতের জেলা প্রতিনিধি মোঃ বশির আহম্মেদ, জামিরালতা ডিগ্রি ফাজিল মাদ্রাসার প্রভাষক মীর নুরে আলম ফরহাদ, সাংস্কৃতিককর্মী সাইফুল ইসলাম বাপ্পী, সাংস্কৃতিক কর্মী শরমিন জাহান শ্যামলী, হিউম্যান রাইটস ডিফেন্ডার ভোলার সাধারন সম্পাদক মোঃ হোসেন, ভোলার সংবাদডটকমের নির্বাহী সম্পাদক এইচ এম নাহিদ, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক ও আজকের ভোলার সহ-সম্পাদক এম শাহরিয়ার জিলন, দৈনিক তৃতীয়মাত্রার জেলা প্রতিনিধি ইয়াছিনুল ইমন, ভোলা নিউজটুয়েন্টিফোরডটকম এর নির্বাহী সম্পাদক আরিফ উদ্দিন অমি, দৈনিক প্রকৃতির সংবাদ এর জেলা প্রতিনিধি এম মইনুল এহসান প্রমুখ। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন, এসএ টিভির ফটোসাংবাদিক মোঃ ফয়েজ আহমেদ।
আলোচনা সভায় বক্তারা দৈনিক আজকের ভোলার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশের বিচ্ছিন্ন দ্বীপজেলা ভোলা থেকে একটি দৈনিক পত্রিকা বের করা অনেক সাহসের ব্যাপার। যে সময় সাপ্তাহিক পত্রিকা বের করতে হিমশিত খেতো। সে সময় ভোলা থেকে দৈনিক পত্রিকায় বের করে আজকের ভোলার সম্পাদক শওকাত হোসেন সাহসিকতার পরিচয় দিয়েছেন। আজ এই পত্রিকাটি ভোলার গণমানুষের মুখপাত্র হিসেবে কাকডাকা ভোরে পাঠকের কাছে পৌঁছে যাচ্ছে। পত্রিকাটি নাস্তার টেবিলে বসে একনজর দেখলেই স্থানীয়, জাতীয়, আন্তর্জাতিক ও খেলাধুলার আপডেট খবরাখবর পেয়ে যাই। বক্তারা আরও বলেন, শিশুকাল, কৈশর কাল, পেরিয়ে এখন দৈনিক আজকের ভোলা ২৫ বছরে যুবক। পত্রিকার সম্পাদক আলহাজ্ব মু. শওকাত হোসেন সততা, নিষ্ঠার সাথে পত্রিকাটি এ পর্যন্ত প্রকাশনা করে আসছেন। তিনি কখনোই অপসাংবাদিকতাকে প্রশ্রয় দেননি। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের কারনে আজকের ভোলা আজ ভোলার গণমানুষের মুখপাত্র হিসেবে ব্যাপক পরিচিত লাভ করেছে। বক্তারা দৈনিক আজকের ভোলার উত্তোরাত্তোর সমৃদ্ধি ও সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন এর দীর্ঘায়ূ কামনা করেন।
এসময় আজকের ভোলার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব শওকাত হোসেন উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, দ্বীপজেলা ভোলা থেকে একটি দৈনিক পত্রিকা প্রকাশের জন্য প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক, সাহিত্যিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ দলমত নির্বিশেষে আমাকে উৎসাহিত করেছেন এবং নৈতিকভাবে সমর্থন করেছেন। সবার উৎসাহ ও অনুপ্রেরনায় আমি এই বিচ্ছিন্ন দ্বীপজেলা থেকে দৈনিক পত্রিকা প্রকাশনার করার সাহস পেয়েছি। যারা আমাকে পত্রিকা প্রকাশ করার জন্য অনুপ্রেরনা ও সহযোগীতা করেছেন আমি তাদের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করছি। এসময় তিনি সবাইকে আজকের ভোলার গ্রাহক হওয়া এবং বিজ্ঞাপন দিয়ে পত্রিকার পাশে থাকার আহ্বান জানান।

LEAVE A REPLY