চরফ্যাশনে হতদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ

0
64
মাইনুদ্দিন হাওলাদার,চরফ্যাশন,ভোলা নিউজ ২৪ ডটকম।। আজ রবিবার ২৮ই জুন, ২০২০ তারিখে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের সার্বিক তত্বাবধানে ভোলা জেলার চরফ্যাশন উপজেলায় সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর রোগ ও মৃত্যুর হার কমিয়ে আনার জন্য এবং সার্বজনীন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও পুস্টি সম্পর্কিত সূচকগুলোর উন্নতি সাধন করার লক্ষ্যে Essential Healthcare for the Disadvantaged in Bangladesh (EHD) শীর্ষক একটি প্রকল্পের আওতায় ডিআরআরএ এর বাস্তবায়নে হতদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে করোনাকালীন স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে।  উপকরণের মধ্যে রয়েছে সার্জিক্যাল মাস্ক, ঢাকনা সহ আরএফএলের ২৫লিটারের ১টি বালতি, ২লিটারের ১টি মগ, ১০টি মেরিল সাবান, ১ প্যাকেট নেপকিন,১ কেজি গুড়া সাবান ইত্যাদি। উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রুহুল আমিন তার নিজ কার্যালয়ে স্বল্প পরিসরে চরফ্যাশন পৌরএলাকার ৭জন প্রতিবন্ধীর হাতে এসকল উপকরণ তুলে দেন। পর্যায়ক্রমে ইউনিয়ন পর্যায়ে মোট ৯১ জন হতদরিদ্র প্রতিবন্ধী ব্যক্তিকে এসকল উপকরণ দেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রুহুল আমিন এ কার্যক্রমকে সাধুবাদ জানান এবং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা কার্যক্রম অব্যাহত রাখার আহবান করে।
উক্ত উপকরণ বিতরণে আরও উপস্থিত ছিলেন ইএইচডি প্রকল্পের স্বাস্থ্য সমন্বয়কারী মোঃ জাকির হোসেন ও মোঃ রেজাউল করিম ভূইয়া, ডিআরআরএ এর প্রতিনিধি সুখেন সরকার, আরএইচস্ট্যাপ এর মাঠ সমন্বয়কারী একে, এম জাহিদুল ইসলাম।
উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্বাবধানে ইউকে এইড এর সহযোগিতায় সাড়ে তিন বছর মেয়াদী (২০১৯-২০২২) এই প্রকল্প, CBM, ICDDR,B, Ipas, DRRA, RHSTEP, Telenor Health এর সহায়তায় Partners in Health and Development (PHD) বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় বাস্তবায়ন করছে।

LEAVE A REPLY