ভোলা-৩ আসনের সাবেক এমপি শাওনের বিরুদ্ধে মামলা

0
9

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সাবেক এমপি ও  যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের বিরুদ্ধে লালমোহন থানায় দুইটি মামলা হয়েছে। রোববার (২৫ আগস্ট) দুপুরে লালমোহন পৌর যুবদলের দুই সদস্য এই মামলা করেন।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।২০১১ সালে পৌর যুবদলের সদস্য মাকসুদুর আলমকে আসামিরা চাঁদা দাবির উদ্দেশ্যে মারপিট করে তাকে পঙ্গু করে দিয়েছে এবং ২০২২ সালে আজাদ রহমানকে জনতাবদ্ধে মারপিট করে কুপিয়ে জখম করে পঙ্গু করে দিয়েছে মামলার এজাহার উল্লেখ্য করেন।

মামলার এজাহার সুত্রে জানাযায়, মামলা দুইটির বাদী লালমোহন পৌর যুবদলের সদস্য মো. মাকসুদুর আলম ও আজাদ রহমান। দুটির মধ্যে একটি মামলার ঘটনা দেখানো হয়েছে- ২০১১ সালে, অন্যটি ২০২২ সালের জানুয়ারির। ২০১১ সালের ঘটনার মামলাটি হয়েছে চাঁদা দাবির উদ্দেশ্যে মারপিট। এই মামলার বাদী হলেন মাকসুদুর আলম। এছাড়াও ২০২২ সালের ঘটনায় মামলাটি হয়েছে বেআইনিভাবে মারপিটের অভিযোগে। এটির বাদী হলেন মো. আজাদ রহমান।

দুটি মামলাতে প্রধান আসামি করা হয়েছে সাবেক এমপি নুরুন্নবী চৌধুরী শাওনকে। এছাড়াও আসামি করা হয়েছে, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান টিটুবসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ আরও অনেককে।

২০১১ সালের মামলায় এজাহার নামীয় আসামি ৮৯ জন এবং অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জন। ২০২২ সালের মামলায় এজাহার নামীয় আসামি ৫৪ জন এবং অজ্ঞাত রয়েছেন ১০০ থেকে ১৫০ জন।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাহবুব উল আলম জানান, রোববার লালমোহন পৌর যুবদলের দুই সদস্য এই মামলা দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ তারা উল্লেখ করেন- ২০১১ সালে পৌর যুবদলের সদস্য মাকসুদুর আলমকে আসামিরা চাঁদা দাবির উদ্দেশ্যে মারপিট করে তাকে পঙ্গু করে দিয়েছে এবং ২০২২ সালে আজাদ রহমানকে জনতাবদ্ধে মারপিট করে কুপিয়ে জখম করে পঙ্গু করে দিয়েছে। মামলা দুটি রেকর্ড করা হয়েছে। পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকটি টিম আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

LEAVE A REPLY