ভোলা মেঘনায় ডুবে যাওয়া সাগর নন্দিনী-২ মেরামতের জন্য আসছে নারায়ণগঞ্জে

0
0

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলার মেঘনা নদীতে অকটেন ও ডিজেল নিয়ে ডুবে যাওয়া সাগর নন্দিনী-২ নামের জাহাজটি উদ্ধার করা হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) দুপুর ১টার দিকে ভোলার তুলাতুলি মেঘনার দুর্ঘটনাস্থল থেকে ঢাকার নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়েছে জাহাজটি।জাহাজ কোম্পানি এসএইচআর নেভিগেশন লিমিটেডের এক্সিকিউটিভ অফিসার মো. মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ রাতে বা আগামীকাল সকালের মধ্যে জাহাজটি নারায়ণগঞ্জে পৌঁছবে। এরপর কোম্পানির কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী সেটি মেরামত করা হবে।

পদ্মা অয়েল কোম্পানির এজিএম (অপারেশন) মো. আনোয়ার হোসেন বলেন, ডুবে যাওয়া জাহাজ সাগর নন্দিনী-২ এর থেকে উদ্ধার হওয়া তেল সাগর নন্দিনী-৩ নামে একটি জাহাজে লোড করা হয়েছে। সেটি (চাঁদপুরে পদ্মা অয়েল কোম্পানির ডিপোতে নিয়ে যাওয়া হবে। তবে তেলগুলোতে কিছু পানি মিশে আছে। যার কারণ এখনো বলা যাচ্ছে না কি পরিমাণ তেল উদ্ধার হয়েছে। পানি থেকে তেল আলাদা করার পর জানা যাবে তেলের পরিমাণ। এজন্য একটু সময় লাগবে।

এর আগে রোববার ভোর ৪টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতুলি ইলিশবাড়ি পর্যটন কেন্দ্র সংলগ্ন মেঘনা নদীতে পেছন থেকে একটি মালবাহী জাহাজের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয় সাগর নন্দিনী-২ নামে তেলবোঝাই জাহাজটি। পরে জাহাজে পানি প্রবেশ করে সেটি ডুবে যায়

জাহাজের স্টাফরা জানিয়েছেন, শনিবার চট্টগ্রাম বন্দর থেকে ৯০০ টন অকটেল ও ডিজেল লোড করে চাঁদপুরের ৫ নম্বর ঘাটে পদ্মা ডিপোর উদ্দেশ্যে ১৩ জন স্টাফসহ রওয়ানা হয়েছিল জাহাজটি। ডুবে যাওয়া জাহাজের সব স্টাফকে জীবিত উদ্ধার করা হয়েছে।

LEAVE A REPLY