এবার দলীয় প্রার্থী বাছাইয়ে চমক থাকবে: কাদের

0
390

ভোলা নিউজ ২৪ ডট নেট : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নে কিছু চমক থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের এবারের নির্বাচন তথা সামনের নির্বাচনে কিছু চমক আছে প্রার্থী মনোনয়নে। সেটা এখনো কোনো চূড়ান্ত রূপ নেয়নি। অনেকের আবেদন আছে, আগ্রহ আছে। সাংস্কৃতিক ক্ষেত্রে, ক্রীড়া ক্ষেত্রে, গণমাধ্যম ক্ষেত্রসহ বিভিন্ন ক্ষেত্রে। কিছু চমক আছে। এটা এখন বলব না। এগুলো নিয়ে আলাপ আলোচনা চলছে।

সাবিক আল হাসান ও মাশরাফি বিন মর্তূজার নির্বাচন বিষয়ে কোনো মন্তব্য করবেন না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সাকিব আর মাশরাফি, তাদের ব্যাপারে আমরা কোনো মন্তব্য এই মুহূর্তে করতে চাই না। সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। বিশ্বকাপের আগে নির্বাচন নিয়ে, রাজনীতি নিয়ে তাদের কোনো কথা নেই। বিশ্বকাপের পরেই দেখা যাবে তারা কে কে নির্বাচন করবে? কিভাবে করবে কোন আসন থেকে করবে? এগুলো আলাপ আলোচনার পর্যায়ে চলছে, বিশ্বকাপের আগে তারা মনস্থির করেনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা যাকেই মনোনয়ন দেব তাকে অবশ্যই উইননেবল হতে হবে। এদের ব্যাপারে সবার নামের তালিকা নেত্রীরর কাছে আছে। আ হ ম মুস্তফা কামালের এক মন্তব্যের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, তিনি কি বলেছেন, তারা আওয়ামী লীগ থেকে প্রার্থী হচ্ছে? তিনি বলেছেন- ওরা প্রার্থী হলে আমি ভোট দেব। মাশরাফি-সাকিব কোন বিশ্বকাপের পরে প্রার্থী হবেন এ ব্যাপারে জানতে চাইলে ওবায়দুল কাদের কোনো বিশ্বকাপের কথা নির্দিষ্ট করে উল্লেখ না করে শুধুমাত্র জুন মাসের বিশ্বকাপ বলে মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরও জানান, আগামী ৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি বিভিন্ন অর্জন ও সাফল্যের জন্য দলের পক্ষে থেকে গণসংবর্ধনা দেয়া হবে। বিশেষ করে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফল উক্ষেপণসহ বিভিন্ন অর্জনে এই গণসংবর্ধনা দেয়া হবে। পাশাপাশি ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় উদ্ধোধন করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

এদিকে বৃহস্পতিবার নিজের ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে ঢাকা মহানগরীরর যেসকল সড়কে উন্নয়ন কাজের ফলে জনভোগান্তি সৃষ্টি করছে ঈদের আগে ও পরে সেগুলো কিছু দিনের স্থগিত রাখান আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী ফেসবুকে লেখেন, ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে সড়কে নগর উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার খোঁড়াখুড়ি চলছে। ঈদকে সামনে রেখে এসব কাজ জনভোগান্তি সৃষ্টি করছে। বৃষ্টি হওয়ায় কাদামাটিতে পথচারীদের চলাচলেও কষ্ট হচ্ছে। সড়কের লেন কমে যাওয়ায় সৃষ্টি হচ্ছে যানজট। তাই, এসময়ে ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটি-ডিটিসিএর চেয়ারম্যান হিসেবে আমি ওয়াসা, ডেসাসহ নগরে উন্নয়ন কাজের সাথে সংশ্লিষ্ট সকল দপ্তরকে ঈদের আগে-পরে কিছুদিন কাজ বন্ধ রাখার জন্য অনুরোধ করছি।

বছরজুড়ে নানা উন্নয়ন কাজ চলাকালে সড়কে চলাচলের ক্ষেত্রে বরাবর অসুবিধার মুখোমুখি হয় নাগরিকরা। রোজার মাসেও মহানগরের বিভিন্ন সড়কে বিভিন্ন সংস্থার নানামুখি কাজ চলছে। এবার এর সঙ্গে যুক্ত হয়েছে অতিবৃষ্টি। যা পথচারীদের চরম ভোগান্তিতে ফেলেছে।

অন্যদিকে ওই একই ফেসবুক স্ট্যাটাসে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী মন্ত্রী ‘সড়কপথে যাত্রীদের বাড়ি ফেরায় আগ্রহ কম’ গণমাধ্যমে প্রকাশিত এমন প্রতিবেদনের সমালোচনা করে বলেন, ঈদ উপলক্ষে পরিবহনের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে। আজ কোনো কোনো দৈনিকে ছাপা হয়েছে যাত্রীদের সড়কে আগ্রহ কম। আবার বেশিরভাগ কাগজে রিপোর্ট বেরিয়েছে উপচেপড়া ভিড়, টিকিটের সঙ্কট। প্রশ্ন হচ্ছে আগ্রহ কম হলে উপচেপড়া ভিড় কেন? এর আগে ওবায়দুল কাদের ঈদ যাত্রায় যানজট নিরসনের জন্য কী কী পদক্ষেপ নেয়া হয়েছে, সেটি তিনি গত দুই দিনে তার ফেসবুক লেখনিতে উল্লেখ করেন।

LEAVE A REPLY