ভোলায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

0
313

এম শাহরিয়ার জিলন, ভোলা নিউজ ২৪ ডটনেট ॥ভোলায় “ডিজিটাল বাজার ব্যাবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিত করন” প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ভোলার আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০১৮ পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে দিবসটি উপলক্ষ্যে ভোলা জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। এসময় র‌্যালিটি ভোলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে এসে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দিবস শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভোলা পৌরসভা প্যানেল মেয়র শাহে আলম, ডিবি ওসি শহিদুল ইসলাম, কোস্ট গার্ড দক্ষিন জোন পিও আসুর আনসারী। এসময় আরো উপস্থিত ছিলেন, প্রেসক্লাব আহবায়ক আবু তাহের, জেলা ক্যাব সভাপতি মোবাশ্বের উল্ল্যাহ চৌধুরী, জেলা মার্কেট অফিসার মো: মোস্তফা সোহেল, জেলা ক্রীড়া অফিসার মো: আজিম সহ সরকারী বিভিন্ন কর্মকর্তা কর্মচারী, ব্যবসায়ী, ভোক্তাসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
এসময় বক্তারা বলেন, ভোক্তাদের তাদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন থাকতে হবে এবং সরকারের করে দেওয়া ভোক্তা সংরক্ষন আইন সম্পর্কেও তাদেও জানতে হবে। ভোক্তারা নিজেরা সচেতন হলেই কেউ আর তাদের ঠকাতে পারবে না। আপনারা যদি প্রতারিত হন তবে অভিযোগ করলে আমরা ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা তাদের বিরুদ্ধে।

LEAVE A REPLY