ভোলায় হেল্প এন্ড কেয়ার এর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র  বিতরন!

0
670

ইমতিয়াজুর রহমান/ভোলা নিউজ ২৪ ডটনেট : ষড়ঋতুর আমাদের এই প্রিয় বাংলাদেশ। প্রাকৃতিক ঋতু পরিক্রমায় এখন শীতকাল। শীতের হাড় কাঁপানো ঠান্ডায় ইতোমধ্যে কাঁপন শুরু হয়েছে। কাঁপন শুরু হবেইনা বা কেন?  মাঘের শীতে বাঘও  কাবু হয় । আর মানুষ তো হবেই। বাস্তবতা হচ্ছে দেশজুড়ে এখন প্রচন্ড-শীত। বিশেষ করে বৃদ্ধ, অসহায়-দরিদ্র ছিন্নমূল মানুষরা  শীতে দুর্ভোগ পোহাচ্ছে। এছাড়া ছিন্নমূল হাজারো মানুষকে পোহাতে হচ্ছে অবর্ণনীয় দুর্ভোগ।

সমাজের সুবিধাবঞ্চিত অসহায় শীতার্ত এমন কিছু মানুষের দুর্দশা লাঘব করতে দ্বীপ জেলা ভোলায় অসহায় সুবিধাবঞ্চিত শিশু বৃদ্ধ ফুটপাত ও বেড়িবাঁধের গরিব শীতার্তদের মাঝে শীতের কাপড় ও কম্বল বিতরণ করেছে  হেল্প এন্ড কেয়ার নামের একটি সামাজিক সংগঠন। রোববার (২১ জানুয়ারি) রাতে ভোলা সদর রোডে ও সদরের বিভিন্ন এলাকায় এবং (২২ জানুয়ারি) সকালে ভোলার তুলাতুলি ও বিকালে ইলিশা জংশন নামক এলাকায় ঘুরে ঘুরে চিহ্নিত করে ছিন্নমূল শীতার্তদের মাঝে দুইশতাধিক শীতের কাপড় ও কম্বল বিতরন করে সংগঠনটি।

দ্বিপ  জেলা ভোলার প্রথম সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার। ভোলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে গঠিত  হেল্প এন্ড কেয়ার সামাজিক সংগঠন সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে।

ভোলা নিউজ ২৪ ডটনেট কে হেল্প এন্ড কেয়ার সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতা  অমি আহমেদ বলেন সংগঠনটি অতি ক্ষুদ্রাকৃতির। তবুও সাধ্যের মধ্যে থেকে বছরব্যাপী আয়োজন করা হয় নানা কর্মসূচি । তবে এটা ঠিক যে এ সংগঠনটি মূল উদ্দেশ্য সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। সামর্থবানরা শীতে যখন বাহারী পোশাক পড়ে উষ্ণতা গ্রহণ করে তখন এই বৃদ্ধ শিশুরা নগ্ন পায়ে উদোম গায়ে শীতে কাঁপে।

সমাজে কতো মানুষই তো শীতে শীতবস্ত্র বিতরন করে তবে যারা সত্যি কারের অসহায় ও সুবিধাবঞ্চিত তাদের হাতে শীতবস্ত্র পৌছানো আমাদের প্রধান উদ্দেশ। এ শীতে সুবিধাবঞ্চিতদের একটু উষ্ণতা দিতেই আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

হেল্প এন্ড কেয়ার এর সভাপতি আকলীমা টুকু বলেন, আমাদের সমাজে যেমন হতদরিদ্র মানুষ আছে তেমনি বিত্তবান মানুষও আছে। দরিদ্র মানুষের শীতের কষ্ট উপলব্দি করেই এ আয়োজন। সমাজের বিত্তবানেরা যদি তার আশপাশের মানুষের কষ্টে সামান্যতম সহযোগিতা করে, তবেই সমাজের এসব অসংগতি দূর করা সম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ, সভাপতি আকলিমা টুকু, সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমান, সিনিয়ার সদস্য সরিফ আহমেদ,রাকিব, তুনির,রাফছান,রাজিব,সাকিব,ইমন,ছানাউল্লা,আসিফ প্রমুখ।

শুধুমাত্র শীতবস্ত্র বিতরণ নয় সমাজের সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দারানোর লক্ষে  ০৩ মে ২০১৭ সালে যাত্রা শুরুর পর থেকে হেল্প এন্ড কেয়ার এর সদস্যদের নিজস্ব অর্থায়নে : বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের সাথে কেক কেটে বন্ধু দিবস পালন,সুবিধা বঞ্চিত শিশুদের সাথে নবান্ন ও পিঠা উৎসব,  সুবিধাবঞ্চিতদের সাথে নিয়ে ভিন্নধর্মী ঈদ উদযাপন, ইফতার ও ঈদবস্ত্র বিতরণ, সুবিধা বঞ্চিতদের সাথে নিয়ে মেহেদি উৎসব, সেচ্ছায় রক্ত দান কর্মসূচী ,প্রচন্ড তাপদায়ক থাকা কালিন অসহায় ও শ্রমজীবীদের খাবার স্যালাইন ও ঠান্ডা পানি পান করায়। জন সচেতনতার জন্য পৌরসভা পরিস্কার কর্মসূচি, অবহেলিত শিশুদের স্কুল মুখি করার লক্ষে ৩০ মিনিটের আনন্দ পাঠশালা। সর্বোপরি বিভিন্ন সেবামূলক, সামাজিক ও জনসচেতনতামূলক কার্যক্রম প্রজেক্ট আকারে পরিচালনা করে আসছে।

ভবিষ্যতেও এই ধারাবহিকতা অব্যাহত থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন হেল্প এন্ড কেয়ার সামাজিক সংগঠন এর সংশ্লিষ্টরা।

LEAVE A REPLY