ভোলায় সুবিধাবঞ্চিত শিশুদের ৩০ মিনিটের আনন্দ পাঠশালা!

0
820

ইমতিয়াজুর রহমান, ভোলা নিউজ ২৪ ডটনেট : এটি প্রাতিষ্ঠানিক শিক্ষা প্রতিষ্ঠান নয়। এখানকার শিক্ষকরা সবাই বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। আর শিক্ষার্থীরা অনাহারে-অনাদরে বেড়ে ওঠা অসহায় অবহেলিত সুবিধাবঞ্চিত পরিবারের সন্তান, কেউ কেউ পথশিশু।

প্রতি সপ্তাহের একদিন বিকাল ৪টা থেকে ৪.৩০ মিনিট পর্যন্ত অসহায় অবহেলিত সুবিধাবঞ্চিত এসব শিশুদের আদর ও ভালবাসা দিয়ে স্কুল মুখি করার লক্ষে পড়ানো হয় এই পাঠশালায়। পড়াশুনা শেষে তাদের মধ্যে বিতরণ করা হয় চকলেটসহ বিভিন্ন মুখরোচক খাবার। অনেকটা খাবারের টানেও সপ্তাহে একদিন শিক্ষার্থীরা ছুটে আসে এই পাঠশালায়।

ভোলা সদর বাংলা স্কুল মাঠে খোলা আকাশের নিচে গড়ে তোলা হয়েছে এমন এক ব্যতিক্রমী পাঠশালা।
‘৩০মিনিটের আনন্দের পাঠাশালা’ নামে এ পাঠশালাটি গড়ে তুলেছেন ভোলা জেলার প্রথম সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার।

এ সময় ভোলা নিউজ ২৪ ডট নেট কে হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন অমি আহমেদ জানান আমাদের লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে ভোলা শহরের অসহায় সুবিধাবঞ্চিত ও ঝড়েপড়া শিশুদের স্কুল মুখি করা। এরা যাতে করে স্কুল মুখি এবং পড়া লেখায় মনোযোগী হয় তার জন্য আমাদের হেল্প এন্ড কেয়ার এর সামান্য প্রচেষ্টা।

এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলার প্রথম সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ, সভাপতি আকলিমা টুকু, সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ তুনির, প্রচার সম্পাদক ইমতিয়াজুর রহমান, রিয়া সাহা,রাজিব আহমেদ,আসিফ ও আসিক।

LEAVE A REPLY