কক্সবাজারে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

0
357

ভোলা নিউজ ২৪ডটনেট : কক্সবাজারের মহেশখালীতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন বিমানের চার পাইলট। বিমানের ধসে পড়া অংশের আঘাতে আখি (১৫) ও ফয়সাল (১২) নামে দুই শিশু আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার পুটিবিলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম জানান, বিমানটি উপজেলার পুটিবিলা এলাকার জনৈক আব্দুস সাত্তারের বাড়ির উপর অংশ উড়িয়ে নিয়ে পার্শ্ববর্তী ধান ক্ষেতে বিধ্বস্ত হয়ে বিমানটিতে আগুন ধরে যায়। এ সময় দুই শিশু আহত হয়েছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বিধ্বস্ত বিমানের ভেতর কোনো পাইলট রয়েছে কিনা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সম্ভবত চট্টগ্রাম বিমানবন্দর থেকে প্রশিক্ষণ বিমানটি উড্ডয়ন করেছে।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত জানান, মহেশখালীর পুটিবিলায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হওয়ার খবর তিনিও পেয়েছেন। এটি চট্টগ্রাম বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে।

মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরোয়ার আজম জানান, বিধ্বস্ত বিমানের একটি অংশ মহেশখালী পৌরসভার ২নং ওয়ার্ডের পুটিবিলার ইয়ার মোহাম্মদ পাড়া গ্রামের সিরাজির ঘরের পাশে বিধ্বস্ত হয়। অপর অংশটি মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের লম্বাঘোনা বাজারের পাশে মাইঝপাড়া গ্রামের পানের বরজের উপর বিধ্বস্ত হয়।

বাংলাদেশ বিমান বাহিনীর কক্সবাজার ঘাটির অধিনায়ক এম ইউসুফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিমানটিতে দুইজন পাইলট রয়েছে। দুর্ঘটনার পরপরই তাদের সঙ্গে কথা হয়েছে-তারা অক্ষত রয়েছেন।

তিনি জানান, চট্টগ্রাম বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমান বাহিনীর দুইটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। পরে তা মহেশখালী উপজেলার ওপর দিয়ে যাওয়ার সময় একটি বিধ্বস্ত হয়।

LEAVE A REPLY