শিক্ষকদের অনশন ভাঙালেন গণশিক্ষামন্ত্রী

0
362

ভোলা নিউজ ২৪ডটনেট : প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের অনশন ভাঙালেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। সোমবার সন্ধ্যায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা সচিব এবং প্রাথমিক অধিদফতরের মহাপরিচালকের উপস্থিততে আন্দোলনরত শিক্ষকদের শরবত খাইয়ে অনশন ভাঙ্গানো হয়।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীর সঙ্গে তার বাসভবনে প্রাথমিক বিদ্যালয়ের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে চারটি শর্তে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেয় আন্দোলনরত শিক্ষকরা।

তাদের শর্তগুলো হলো- প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ গ্রেড স্থগিত, নতুনকরে একসাথে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন গ্রেড নির্ধারণ করতে হবে, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের গ্রেডের মধ্যে যে বৈষম্য ছিল তা দূর করতে হবে, প্রাথমিকের শিক্ষক প্রতিনিধি দলের একটি কমিটি দফতরে দফতরে গিয়ে শিক্ষকদের সমস্যাগুলো নিয়ে আলাপ-আলোচনা করতে হবে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, প্রাথমিকের সহকারী শিক্ষকরা আমার উপর আস্থা রেখেছেন। আমি তাদের আস্থার প্রতিদান দিবো। তিনি বলেন, এই সরকারের মেয়াদকালীন সময়ের মধ্যে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন গ্রেডের সমস্যা সমাধান হয়ে যাবে।

প্রসঙ্গত, বেতন বৈষম্য কমিয়ে আনার দাবিতে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে শনিবার সকাল ১০টা থেকে প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা আমরণ অনশন কর্মসূচি শুরু করে। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের ডাকে এ কর্মসূচি শুরু হয়। এই কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ৮টি সংগঠন অংশ নিয়েছে।

LEAVE A REPLY