আবারও বাড়লো স্বর্ণের দাম

0
325
ভোলা নিউজ ২৪ডটনেট : আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় দেশে স্বর্ণের দর ভরি প্রতি সর্বোচ্চ এক হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।
রোববার বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। স্বর্ণের নতুন দর সোমবার থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৪৯ হাজার ৩৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ১২৩ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ৮৭৪ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি দাঁড়াবে ২৫ হাজার ৬৬১ টাকা।
বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রোববার পর্যন্ত প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৪৭ হাজার ৯৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ৭২৩ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ৪০ হাজার ৪৭৪ টাকা দরে বিক্রি হচ্ছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বিক্রি হচ্ছে ২৪ হাজার ৭৮৬ টাকা দরে।
সেক্ষেত্রে স্বর্ণের দর পুনঃনির্ধারণ করায় ২২, ২১ ও ১৮ ক্যারেটে ভরিতে ১ হাজার ৪০০ টাকা করে এবং সনাতন পদ্ধতির ভরিতে ৮৭৫ টাকা দাম বাড়বে। তবে অপরিবর্তিত থাকছে রূপার দাম। প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

LEAVE A REPLY