সারা দেশের ন্যায় ভোলাতে ও ন্যাশনাল সার্ভিস কর্মসূচি ইতিবাচক সাড়া ফেলেছে  —–  টি.এস.ফিদা হাসান……. 

0
456
ইয়াছিনুল ঈমন রিপোর্টারঃভোলা নিউজ ২৪ ডটনেট:
সারা দেশের ন্যায় ভোলাতে ও ন্যাশনাল সার্ভিস কর্মসূচি ইতিবাচক সাড়া ফেলেছে বলে জানান ভোলা সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা টি,এস,ফিদা হাসান।ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বেকারদের জন্য অনুপ্রেরনা এবং ভোলায় এর কার্যক্রম সম্পূর্ন দূর্নীতিমুক্ত ভাবে চলছে বলে জানানন তিনি।তিনি আরো জানান ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বঙবন্ধু কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহারের অংশ হিসেবে ভোলায় ৫ম পর্বে এই কর্মসূচি শুরু হয়।ভোলা জেলার ৭ উপজেলার মধ্যে শুধু ভোলা সদর উপজেলায় এই কর্মসূচি চলছে।বর্তমানে ভোলায় ৫ টি ভেন্যুতে ১০০০ বেকার যুবক যুবতী প্রশিক্ষন নিচ্ছে।প্রশিক্ষন শেষে এদের বিভিন্ন প্রতিষ্ঠানে চুক্তি ভিক্তিক নিয়োগ করা হবে।
ভোলা সদর উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা টি,এস,ফিদা হাসান আরো জানান ন্যাশনাল সার্ভিস কর্মসূচি ভোলা সদরে খুব সুন্দর ভাবে চলছে।প্রশিক্ষনার্থীরা যাতে কোন ভোগান্তি শিকার না হয় সবসময় আমি সেদিকে খেয়াল রাখছি।
সরেজমিনে গিয়ে জানা যায় সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত প্রশিক্ষন চললেও যুব উন্নয়ন অফিসের কর্মকতারা কাজের বাড়তি চাপের কারনে রাত ৭ – ৮টা পর্যন্ত অফিস করছেন।
৫ টি প্রশিপ্রশিক্ষ নার্থীদের উপস্থিতি চোখে পরার মত।ভোলা সদর উপজেলা মিলনায়তন কেন্দ্রে শিক্ষা বিষয়ক প্রশিক্ষনার্থী জান্নাতুল ফেরদৌস জানান এখানে খুব চমৎকার পরিবেশে প্রশিক্ষন চলছে পাশাপাশি এই প্রশিক্ষন থেকে আমরা অনেক কিছু শিখতে পারছি। প্রশিক্ষনের খুব সুন্দর তদারকি করছেন ফিদা হাসান স্যার।ভোলা টাউন মাধ্যমিক বিদ্যালয়ে চলছে সরকারি দপ্তর বিষয়ক প্রশিক্ষন। এই কেন্দ্রের উপস্থিতি ও চোখের পড়ার মত।এই কেন্দ্রের প্রশিক্ষনার্থী অয়ন বলেন প্রশিক্ষন থেকে আমরা কর্মমুখী শিক্ষাপাচ্ছী যা আমাদের কর্মক্ষেএে খুবই প্রয়োজনীয়।

LEAVE A REPLY