ভোলায় ৩শ’ কেজি ভেজাল ছানা আটক

0
580

ভোলা নিউজ২৪ডটকম।। সাতক্ষীরা থেকে ভোলায় আসা ৩ শ’ কেজি ছানা ধরে সহকারী কমিশনার (ভূমি) কাছে হস্তান্তর করেছেন স্থানীয় জনতা। বুধবার সন্ধ্যায় ভোলা সদর উপজেলার ভেদুরিয়া থেকে একটি বোরাকে ভর্তি এ ছানা আটক করেন।

স্থানীয়রা জানান, র্দীঘ দিন ধরে একটি চক্র সাতক্ষীরা থেকে ভেজাল ছানা ভোলায় এনে মিষ্টির দোকানে বিক্রি করে আসছিল। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার সাতক্ষীরা থেকে বরিশাল হয়ে লঞ্চে করে ভোলার ভেদুরিয়া লঞ্চঘাটে আসে ৩ শ’ কেজি ভেজাল ছানা। পরে স্থানীয় নূরউদ্দিনের বোরাকে করে ওই ছানা ভোলার শহরের বাসু ঘোষের মিষ্টির দোকানে নেওয়ার সময় স্থানীয়রা আটক করে ভোলা সদরের সহকারী কমিশনার (ভূমি)’র কাছে হস্তান্তর করেন।

ভোলা ডেরি ফার্ম সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুল হাসান জানান, একটি কূ-চক্রি মহর ভোলার ডেরি ফার্ম থেকে দুধ না ক্রয় করে সাতক্ষীরা থেকে ভেজাল ছানা কম দামে ক্রয় করে ভোলায় এনে বিক্রি করে। এবং ওই ভেজাল ছানা দিয়ে মিষ্টির তৈরি করা হয়।

তিনি আরো জানান, ভোলার কয়েকজন ব্যবসায়ী এই ভেজাল ছানার সাতক্ষীরা থেকে এনে ব্যবসা করে। যার কারণে মিষ্টির সাধারন ক্রেতারা আসল দুধের ছানার মিষ্টি খেতে বঞ্চিত হচ্ছে। এজন্য তিনি ভেজাল ছানার বিরুদ্ধে প্রশাসনের অভিযান পরিচালনার অনুরোধ করেন।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু আব্দুল্লাহ খান জানান, স্থানীয়রা আমাদের কাছে ছানা নিয়ে এসেছে। আমরা ওই ছানার পরীক্ষা করার জন্য নমুনা পাঠাবো।
তিনি আরো জানান, যদি ভেজাল প্রমানিত হয় তাহলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY