মিয়া মোহাম্মদ ইউনুছকে মিথ্যা মামলা থেকে মুক্তির দাবীতে আলোচনা ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত

0
33
ভোলা নিউজ২৪ডটকম।।বিশিষ্ট সমাজসেবী মিয়া মোহাম্মদ ইউনুছ এর বিরুদ্ধে ইসলামী ফাউন্ডেশন কর্তৃক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা থেকে মুক্তি পাওয়ার লক্ষে আলোচনা সভা ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ জানুয়ারী) দুপুরে ইমাম পরিষদ ভোলা উপজেলা এর আয়োজনে খলিফাপট্টি জামে মসজিদে এই সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দোয়া মুনাজাত পরিচালনা করেন, খলিফাপট্টি জামে মসজিদের মাওলানা মুজিরউদ্দিন।
আলোচনা সভা ও দোয়া মুনাজাত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ- সভাপতি আমিনুল ইসলাম খান, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ টুম্যান, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, ভোলা আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোবাশ্বেরুল হক নাঈম, ঈমান আক্বিদা সংরক্ষণ কমিটির ভোলা জেলা সেক্রেটারী তাজউদ্দিন ফারুকী, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান মমতাজী, ঈদগাহ মসজিদের ঈমাম মোহাম্মদ উল্লাহ তাহেরী, বেফাকের জেলা সভাপতি মাওলানা মহিউদ্দিন, আজিজিয়া মাদ্রাসার মোহতামীম মাওলানা তৈয়বুর রহমান, দারুল কোরআন ঈদগাহ মাদ্রাসার পরিচালক মাওলানা গোলাম মোর্শেদ প্রমুখ।
দোয়া অনুষ্ঠানে বক্তারা সারা জীবন সামাজিক কর্মকান্ড করে নিজের জীবনকে উৎসর্গ করা মানুষ আলহাজ্ব মিয়া মোহাম্মদ ইউনুসকে এই মিথ্যা মামলা থেকে নিঃশ্বর্ত মুক্তির দাবী জানান। এসময় তারা বলেন, বিশিষ্ট সমাজসেবী মিয়া মোহাম্মদ ইউনুসের কাজের সফলতা ভোলার প্রতিটি মানুষ ভাল করে জানে। বন্ধুজনের প্রধান সম্পাদক হিসেবে মিয়া মোহাম্মদ ইউনুস অনেক জনকল্যাণমূলক ও সেবা কার্যক্রমের নেতৃত্ব দিয়েছেন। এ ধরনের একটি সামাজিক সংস্কারমূলক কাজে নেতৃত্ব দিয়ে যদি কাউকে হেনস্থা হতে হয়, শেষ জীবনে এসে এ ধরনের মামলার মুখোমুখি হয়ে আশঙ্কাজনক জীবন-যাপন করতে হয় তার চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না। তাই ভোলার সকল মানুষের এবং দেশের সকল বিবেকবান ও সচেতন মানুষের পক্ষ থেকে সরকারসহ সংশ্লিষ্ট মহলের কাছে একটাই দাবি এই কঠিন ও বাজে ধরনের মামলা থেকে নিবেদিতপ্রাণ সমাজকর্মী আলহাজ্ব মিয়া মুহাম্মদ ইউনূসকে বাদ দেয়া হোক।
উল্লেখ্য, ইসলামী ফাউন্ডেশন কর্তৃক দায়ের মামলার আসামিদের মধ্যে রয়েছেন, আজীবন কারাদ-প্রাপ্ত মুফাসসিরে কুরআন মাওলানা দেলোয়ার হোসেন এমপি, একসময়ের বিভিন্ন টিভি চ্যানেলে ইসলামী প্রোগ্রামের উপস্থাপক ও আলোচক মৌলানা আবুল কালাম আজাদ ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রীর মরহুম মোশারফ হোসেন শাজাহান প্রমূখ। গত ২৮ ডিসেম্বরে এ মামলার তারিখ ছিল, পিছিয়ে আগামী ১১ জানুয়ারি পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY