ভোলায় মাস্ক না পড়া,ফুটপাত দখল ও অবৈধ পার্কিংয়ের জন্য জরিমানা আদায় অব্যাহত রাখার দাবী

0
45

মো: আফজাল হোসেন।। ভোলায় মাস্ক না পড়া,রাস্তার পাশে মটরসাইকেল পার্কিং করে রাখা ও ফুটপাত দখলে রাখার অপরাধে বিভিন্ন বেশ কয়েকজনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।এঘটনাকে স্বাগত জানিয়ে অভিযান অব্যাহত রাখার দাবী ভোলার সাধারন মানুষের।

গতকাল সকালে ভোলা শহরের সদর রোডে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিমরান মো: যায়েক এই জরিমানা করেন। করোনা দিনের পর দিন বৃদ্ধিই পাচ্ছে এবং একই সাথে সাধারন মানুষকে সচেতন করতে প্রশাসন বিভিন্ন চেস্টা চালিয়ে যাচ্ছে। তারইঅংশ হিসেবে গতকাল শহরের সদর রোডে ভ্রাম্যমান আদালত পরিচলনা করে মাস্ক না পড়ায় একজনকে ১হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় রাস্তার পাশের ফুটপাত দখল করে ব্যবসা করার দায়ের ঐ ব্যবসায়ীকে ৫শত টাকা জরিমানা করে। অপরদিকে রাস্তার পাশে অবৈধভাবে মটরসাইকেল পার্কিং করে রাখার দায়ে ২ হাজার ও ১হাজার টাকা করে মোট ১০হাজার ৫শত টাকা জরিমানা করা হয়। শুধু তাই থানায় নিয়ে যাওয়া হয় একটিমরটসা্কেল।

এদিকে করোনাকালিন সাধারন মানুষ যখন সচেতন হচ্ছে না তখন ভ্রাম্যমান আদালত জরিমানা ও জেল প্রদান করায় এখন প্রায় মানুষের মুখে মাস্ক দেখা যাচ্ছে। ১হাজার টাকা জরমিনা খেয়াঘাট এলাকায় চরনোয়াবাদ এর এক বাসিন্দা বলেন,ভাই আমার এক হাজার জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। তার পরেও আমি খুশি এই জন্য যে আগে মাস্ক পড়া হত না আর এখন সব সময়ই মাস্ক পড়ি। সদর রোডের একজন ব্যবসায়ী বলেন,দোকানের সামনের ফুটপাত দখল করে অন্যরা ব্যবসা করে এবং মটরসাইকেল রাখে। যা আমাদের জন্য খুবই সমস্যা হচ্ছে। মাঝে মাঝে এদের সাথে আমাদের ঝগড়া পর্যন্ত হয়। প্রশাসনকে ধন্যবাদ অভিযান চালানোর জন্য। রাস্তায় এমন ভাবে মটরসাইকেল রাখে এবং ফুটপাত দখলে রাখে যাতে সাধারন পথচারীদের চলাচলে বিঘ্নসৃস্টি হচ্ছে। তবে অভিযান অব্যাহত রাখার অনুরোধ করেন এসব ব্যবসায়ীরা।

 

 

 

 

 

 

 

LEAVE A REPLY