ভোলার লালমোহনে ধর্ষন প্রতিরোধে যুব সমাজের করোনীয় বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

0
52

লালমোহন,প্রতিনিধি।।ভোলার লালমোহন ধর্ষন প্রতিরোধে তরুণদের ভূমিকা ও আইনি প্রতিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। বুধবার সকালে থানা কমপাউন্ডে অনুষ্ঠিত লালমোহন প্রেসক্লাব ও ছাত্র/ছাত্রী কল্যাণ সমিতি এই সেমিনার এর আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।
এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগ উপযোগী সিদ্ধান্তের কারণে অ্যাসিড সন্ত্রাসের মতো ধর্ষণ নামের পাশবিকতা নিয়ন্ত্রণে আইন সংশোধন করে ধর্ষণের জন্য মৃত্যুদ-ের বিধান সংযুক্ত করেছেন।
‘ধর্ষণ একটা পাশবিকতা, মানুষ পশু হয়ে যায়। এর ফলে আমাদের মেয়েরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। সে জন্য আওয়ামীলীগ সরকার আইনটি সংশোধন করে ধর্ষণ করলে যাবজ্জীবনের সঙ্গে মৃত্যুদ-ের বিধান রেখে কেবিনেটে সেই আইন পাস করেছে।এ সময় তিনি আরো বলেন ‘অ্যাসিড নিক্ষেপকে আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। কারণ, সেখানে আমরা আইন সংশোধন করেছিলাম। যেকোনো একটা সমস্যা দেখা দিলে সেটাকে মোকাবিলা করা এবং দূর করাই আমাদের লক্ষ্য এবং সেই লক্ষ্য নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। ধর্ষণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার পাশাপাশি সমাজ থেকে এ জাতীয় ঘটনার বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে হবে। এবং সেই সাথে অভিভাবকদের সতর্ক থাকার আহ্বান জানান এমপি শাওন।
এসময় লালমোহন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেুলর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, ওসি মাকসুদুর রহমান মুরাদ, প্রেসক্লাব সভাপতি আব্দুস সাত্তারসহ অভিভাবকবৃন্দ ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY