বিক্ষোভে উত্তাল দিল্লি-বেঙ্গালুরু-হায়দারাবাদ

0
344

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। বিতর্কিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে ক্ষোভে-বিক্ষোভে ফুসছে ভারত। এক সপ্তাহ ধরে চলা বিক্ষোভ থামছেই না। ভারতের বিভিন্ন রাজ্যে রাস্তায় নেমে এসেছে জনসাধারণ। প্রতিদিনই বিক্ষোভ-মিছিল আর প্রতিবাদে সবর ভারতের বিভিন্ন শহর।

বৃহস্পতিবার সকাল থেকেই দিল্লির রাজপথে হাজারো মানুষ। বেঙ্গালুরু ও হায়দরাবাদের রাস্তায়ও নেমে এসেছে প্রতিবাদী জনসাধারণ। এর আগে পশ্চিমবঙ্গ ও আসামেও বিক্ষোভের গণবিস্ফোরণ দেখা গেছে।

ভারতীয় পত্রিকা আনন্দবাজারের খবরে বলা হয়েছে, ‘সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে উঠল দিল্লির লালকেল্লা এলাকা-সহ বেশি কিছু এলাকা। ১৭টি মেট্রো স্টেশনের পাশাপাশি বেশ কয়েকটি জায়গায় ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে।  প্রতিবাদ-বিক্ষোভ চলছে বেঙ্গালুরু, হায়দরাবাদেও। প্রতিবাদ করতে গিয়ে বেঙ্গালুরুতে আটক হয়েছেন ইতিহাসবিদ রামচন্দ্র গুহ।’

১৪৪ ধারা ভেঙে জনগণ রাস্তায় নামছে। পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হচ্ছে। পুলিশ গণপ্রেফতার শুরু করেছে। দিল্লির ১৭টি মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু কিছু জায়গায় বন্ধ ইন্টারনেট পরিষেবা।
আনন্দবাজার পত্রিকায় বলা হয়েছে, ‘১৪৪ ধারা চলছে দিল্লির কয়েকটি জায়গায়। তার মধ্যে লালকেল্লা চত্বরও রয়েছে। কিন্তু তা উপেক্ষা করেই এ দিন সকাল থেকে ভিড় জমাতে থাকেন বিক্ষোভকারীরা। আগে থেকেই সেখানে প্রচুর পুলিশ মোতায়েন ছিল। বিক্ষোভকারীরা লালকেল্লার সামনে জমায়েত হতেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। বেশ কয়েক জনকে আটক করেছে পুলিশ।’

LEAVE A REPLY