চরফ্যাশনের পোষ্ট অফিসে ঝুঁকিপূর্ণ অবস্থায় চলছে কার্যক্রম

0
343

সোহেব চৌধুরী,চরফ্যাশন প্রতিনিধি,ভোলা নিউজ২৪ডটনেট।।ভোলার চরফ্যাশন উপজেলার পোষ্ট অফিসের কার্যক্রম চলছে ঝুঁকিপূর্ণ অবস্থায়। ঝুঁকিপূর্ণ পোষ্ট অফিস যেকোনো সময় ধ্বসে পরার আশঙ্কা করছেন স্থানীয় জনসাধারণ। দিন দিন যেন মৃত্যুর ফাঁদে পরিণত হয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে এই পোষ্ট অফিস কার্যালয়ে।

খোজ নিয়ে জানা গেছে, ৩৪ শতাংশ জমির উপর আশি’র দশকে নির্মিত এ পোষ্ট অফিসটি। বর্তমানে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে কর্মচারীরা ঝুঁকি নিয়ে পোষ্ট অফিসের কার্যক্রম চালাচ্ছেন। এ ঝুঁকিতে গ্রাহকরা কাজের প্রয়োজনে অফিসে গিয়ে কখন বাহির হবে এ আতঙ্কে থাকে।
সরেজমিন ঘুরে দেখা গেছে, ভবনটির বিভিন্ন স্থানের পলেস্তরা খসে খসে পড়ছে। উপজেলা পোষ্ট অফিসের রানার নুর হাফেজ ভোলা নিউজ২৪ডটনেট কে বলেন, বড় পলেস্তারা ধ্বসে পরে অল্পের জন্য বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি । বা পায়ে ছাঁদের পলেস্তারা ধ্বসে পরে পা ফেটে অনেক রক্ত ক্ষরণ হয়েছিল।

উপজেলা পোষ্ট মাষ্টার মোঃ ইকবাল হোসেন ভোলা নিউজ২৪ডটনেট কে বলেন, ‘১৯টি শাখা অফিসের হেড অফিস উপজেলার এ পোষ্ট অফিসে রয়েছে। অফিস কার্যালয় সহ সেবা কেন্দ্র, পোষ্ট-ই-সেন্টার এবং পোষ্ট মাষ্টারের বাসভবনও এ অ অফিসের ভিতরেই। ১৫ জন কর্মকর্তা কর্মচারী, পোষ্ট-ই-সেন্টারের প্রশিক্ষণার্থী ও গ্রাহকসহ প্রতিদিন ২-৩০০ লোকের যাতায়াত হয় এ পোষ্ট অফিসে। আমরা সবসময় আতঙ্কে মধ্যে থাকি ‘এই বুঝি দুর্ঘটনা ঘটল’। ভবনের প্রায় সব পিলার ও ছাদের পলেস্তরা খসে রড বের হয়ে গেছে। ভবনটি সম্পূর্ণ ব্যবহারের অনুপযোগি বলে মনে করি।

পোষ্ট-ই-সেন্টারের উদ্যোক্তা মোঃ রুবেল মাহমুদ বলেন, আমার প্রশিক্ষণার্থী সহ আমরা সকলেই জীবনের ঝুঁকি নিয়ে প্রশিক্ষণ কার্যক্রম চালাচ্ছি, যে কোনো সময় ভবন ধ্বসের ভয়ে এ সেন্টারে প্রশিক্ষণার্থীরা আসতে চায় না।

এ বিষয়ে পোষ্ট মাষ্টার আরও বলেন, ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়ের অধীনে এ ভবনটি। ভবন নতুন করে নির্মাণের জন্য বরিশাল ও খুলনা থেকে উর্ধ্বতন কর্মকর্তারা একাধিক বার এসে ভিজিট করে আশ্বাস দিলেও এখন পর্যন্ত নতুন ভবন নির্মাণের কোন বরাদ্দ দেওয়া হয়নি। আমি এ ঝুঁকিপূর্ণ ভবনটি অপসারণ করে নতুন ভবন নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

LEAVE A REPLY