ভোলায় মুক্তিযোদ্ধাদের সমাবেশ অনুষ্ঠিত

0
381

আদিল হোসেন তপু:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোলায় মুক্তিযোদ্ধাদের স্বপক্ষের শক্তি শেখ হাসিনার সরকারের হাতকে শক্তিশালি করার লক্ষ্যে নিয়ে ভোলায় মুক্তিযোদ্ধাদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ নভেম্বর) সকালে নতুন বাজার মুত্তিযোদ্ধা সংসদ মার্কেট ভবনের ২য় তলায় ভোলা সদর উপজেলার কয়েক শতাধিক মুত্তিযোদ্ধাদের নিয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। ভোলা সদর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: অহিদুর রহমান এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল মমিন টুলু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও ভোলা সদর উপজেলার সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহামুদ,ডেপুটে কমান্ডার ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম,জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন- মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান। তারা জীবন বাজি রেখে যুদ্ধ কেেছ বলেই মাত্র ৯ মাসের যুদ্ধে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশ পেয়েছি। তাদের সম্মানার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২ শত টাকার মুক্তিযোদ্ধা ভাতা বাড়িয়ে ১০ হাজার টাকা করেছে। এর পাশাপাশি চিকিৎসার ব্যবস্থা, খাস-জমি প্রদান,অসহায় যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের বাড়ি নিমার্ন করে দেয়া, মুক্তিযুদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিদের সরকারি চাকুরীর ব্যবস্থা সহ নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করে দিয়েছে।তাই আগামীতে এই সুযোগ সুবিধা পেতে হলে ও আরো সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার আওয়ামীলীগ সরকারকে আবারও ক্ষমতায় রাখতে হবে। এর জন্য সকল মুক্তিযোদ্ধাদের দলমত নির্বিশেষে নৌকার পক্ষে কাজ করার আহবান জানান।

পাশাপাশি ভোলা-১ আসনে নৌকার প্রতীকের প্রার্থী ভোলা-১ আসনের প্রার্থী সফল বানিজ্যমন্ত্রী তোফায়েল আমমেদকে বিজয়ী করতে মুক্তিযোদ্ধাদের একসাথে কাজ করার আহবান জানান। এসময় মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে ধন্যবাদ জানান বক্তারা।

 

LEAVE A REPLY