নারীদের মুখে নৌকার স্লোগানে মুখরিত ভোলা সরকারী স্কুল মাঠ

0
391

মো: আফজাল হোসেন ।। আজ শনিবার ১০নভেম্বর। সকাল থেকেই ভোলা সরকারী স্কুল মাঠের উদ্দেশ্য হাজার হাজার মানুষের ঢল। নারী,পুরুষ কিংবা বৃদ্ধা আর বৃদ্ধ বাদ নেই কেউ। কোথায় যাচ্ছেন ? নেতা আইবো। এমন ভাবেই মনের কথা ব্যক্ত করেছেন গ্রামের সাধারন সাদামাঠা মানুষগুলো। এমনি করে হাজারো নারী সমবেত হয়েছে ভোলা সরকারী স্কুল মাঠে। যা দেখে খোদ অসহায়দের নেতা বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ নিজেও অবাক হয়েছেন এতো মা,বোনদের উপস্থিতি দেখে।

ভোলা সদর উপজেলা আওয়ামী লীগ এককর্মী সমাবেশের আয়োজন করে ভোলা সরকারী স্কুল মাঠে। সকাল থেকেই হাজার হাজার মানুষ এসে বিশাল মাঠে অবস্থান নেয়। অন্তত ১৭ থেকে ১৮ হাজার মানুষের উপস্থিতির মধ্যে নারীদের উপস্থিতিো ছিলো কয়েক হাজার,যা নজরে পড়ার মত।

ইতিমধ্যে নির্বাচনী কিংবা যে কোন সমাবেশে নারীদের এমন উপস্থিতি দেখা যায়নি কখনোই। এরা সকলেই আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে কাজ করার জন্য কর্মী হিসেবে এসেছেন এই মাঠে।

তারা সকলেই বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর পক্ষে নৌকা নিয়ে কাজ করবেন বলে নাম লিখিয়েছেন অনেক আগেই। তাদের জমায়েত আর গুছাতে দিন-রাত একাকার করে ফেলেছেন তারই সুযোগ্য সন্তান মেধাবী তরুন রাজনীতিবীদ,যিনি ইতিমধ্যেই রাজনীতিবীদসহ সকলের মনে স্থান করে নিয়েছেন সেই মইনুল হোসেন বিপ্লব। যার প্রশংসা শুধু মন্ত্রী নয়,গ্রামের একজন অসহায় মানুষের মুখেও শোনা যায়।

এসব নারীরা এসে নেতার কথা শুনেছেন আর দেখেছেন তার উন্নয়নের একটি ফিরিস্তি। নারী উন্নয়নের জন্য অনেক করেছেন এই মন্ত্রী। মায়ের পাগল সন্তান তোফায়েল আহমেদ। যিনি গড়ে তুলেছেন শহরতলী বাংলাবাজারে একটি আধূনিক বৃদ্ধাশ্রম। মায়ের নামে কলেজে আর গড়তে যাচ্ছে মেডিকেল কলেজ ও হাসপাতালো। যেখানে তিনি ভোলাতে আসলেই ছুটে যান। শুধু তাই নয়,সেই বৃদ্ধাশ্রমের পাশেই গড়েছেন নিজের ছোট আবাসস্থলটিও।সার্বক্ষনিক সেইসব বৃদ্ধ আর বৃদ্ধাদের যাতে খোজ খবর নিতে পারেন তার জন্যই তার এই ব্যবস্থা।

এদিকে নারী উন্নয়নে বানিজ্যমন্ত্রী তথা বর্তমান সরকার এর বিভিন্ন অবদানের কথা শুনে অবাক হয়ে তাকিয়ে ছিলেন পর্দার দিকে যেখানে ভেসে উঠছিলো উন্নয়নমুলক কাজ আর সুযোগ-সুবিধার কথা তুলে ধরা হয়েছে। যা অনেক কিছুই অজানা ছিলো এসব নারীদের আছে। আগামীতে নির্বাচীত হলে নারীদের উন্নয়ন করবেন বলেও জানালেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ফাঁকে ফাঁকে নারীরাও স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছে ভোলা সরকারী স্কুল মাঠ।

LEAVE A REPLY