আনন্দে উচ্ছ্বাস ও ব্যঞ্জনবর্ন ব্যান্ড এর সংঙ্গীতের মধ্যে দিয়ে ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের-১০১ব্যাচের র‌্যাগ ডে পালন

0
713

আদিল হোসেন তপু :ভোলা নিউজ ২৪ ডটনেট: শিক্ষাজীবনের মধুময় স্মৃতির দিনগুলো আর মধুময় করে রাখতে স্মৃতির ফ্রেমে বেঁধে রাখতে ও স্মরণীয় করে রাখতে আনন্দে, উচ্ছ্বাসে,স্লোগান,রঙে-রূপে এক অপরূপ সাজে সজ্জিত হয়ে ভোলা সরকারী উচ্চ বিদ্যলয়ের ১০১তম এসএসসি ব্যাচ ২০১৯ এর শিক্ষার্থীরা র‌্যাগ- ডে পালন করেন ।
শুক্রবার (২ নভেম্বর) সারাদিন ব্যাপী শিক্ষার্থীরা দুপুরে সবাই মিলে খাবার খাওয়া ও কনসার্ট বন্ধুরা মিলে একসঙ্গে ছবি তোলা ইত্যাদির মাধ্যমে দিনটি পালন করেন।
র‌্যাগ ডে এ সংঙ্গীত পরিবেশন করেন ব্যঞ্জনবর্ন ব্যান্ড। এসময় প্রায় ৩শতাধিক শিক্ষার্থী এই র‌্যাগ ডে অনুষ্ঠানে অংশ নেয়। দিন শুরুতেই বাহারি রঙের মাখামাখি ও আনন্দ উল্লাসের মধ্যশিক্ষার্থীরা এ বিদায়ী অনুষ্ঠান পালন করেন নাচ-গান আর হাসি-তামাশার মাধ্যমে।
র‌্যাগ ডে তে অংশ নেয়া ফারহান রহমান, রবিন, বেলাল,ফাহিম সহ আরো অনেক শিক্ষার্থী জানায়,আমাদের শিক্ষাজীবনের সমাপ্তি জীবন স্বরন করে রাখতে আমরা এই র‌্যাগ-ডে পালন করি। দীর্ঘ শিক্ষা জীবনের জমা হওয়া বর্ণাঢ্য ও স্মৃতি ঘটনা এদিন চোখের সামনে ভেসে ওঠে। শিক্ষার্থীরা আরো জানায়,স্কুলের প্রথম দিন থেকে শুরু করে অজস্র ঘটনা এদিন মনে পড়ে যায়।আসলে নাচ-গান আর ফুর্তি করে র‌্যাগ-ডে পালন করলেও মনের ভেতরে বেদনা জমা হতে থাকে।মনে হয়, কোনো একটা প্রিয় জিনিস হারাতে যাচ্ছি। বন্ধুদের একে অন্যের টি-শার্টে নিজেদের সাক্ষর দিয়ে স্বরন করে রাখেন।পরে বন্ধুরা মিলে দুপুরে একসঙ্গে খাবার খান। এরপর সবাই মিলে গান শুনার পাশাপাশি পুরনো ক্লাসরুমের সামনে ফটোসেশন দিয়ে সম্পন্ন হয় র‌্যাগ-ডে।

 

LEAVE A REPLY