ভোলা জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

0
388
আদিল হোসেন তপু,ভোলা নিউজ২৪ ডট নেট॥ “আইন মেনে চলবো,নিরাপথ সড়ক গড়বো ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় বনার্ঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে সোমবার(২২অক্টোবর)জেলা প্রশাসন ও বিআরটিএ যৌথ আয়োজনে বনার্ঢ্য একটি র‌্যালি বের হয় জেলা প্রশাসনের কার্যলয়ের সামনে থেকে।
 র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসনের কার্যলয় গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন ব্যানার ফ্যাস্টুল নিয়ে র‌্যালিতে স্বতর্ফূত ভাবে অংশ গ্রহন করে। পরে জেলা প্রশাসনের মিলনায়তনে এক আলোচনা সভায় আয়োজন করা হয়।
এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলাম এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহামুদুর রহমান, বিআরটিএ বরিশাল বিভাগের উপপরিচালক  মো: মহসিন হোসেন,জেলা পরিষদ এর মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ শাফিয়া খাতুন, অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ,বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সভাপতি এবং এনটিভি’র স্টাফ রিপোর্টার মো: আফজাল হোসেন, শিক্ষক শ্যামলি জাহান,শিক্ষার্খী মালিহা আখতার প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন-পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মাহামুদল হক আযাদ,জেলা তথ্য অফিসার হুমায়ুন কবীর,বিআরটিএ ভোলা সার্কেল এর সহকারী পরিচালক এমডি শাহ আলম, জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মো:জাকির হোসেন তালুকদার।
অনুষ্ঠানে বক্তারা বলেন,সময়ের চেয়ে জীবন মূল্য অনেক। সড়ক দুর্ঘটনায় অকালে মূল্যবান জীবন ঝরে যাক, তা কেউ চায় না। তাই সড়ককে নিরাপদ ও আরামদায়ক করার পাশাপাশি বিকল্প যানবাহনের টেকসই পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন করতে হবে। পাশাপাশি  সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি সংস্থা এবং পরিবহন সংশিষ্ট সংগঠনগুলো সম্মিলিতভাবে কাজ করলে অচিরেই এ দেশে নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব হবে।

LEAVE A REPLY