ভোলায় ইলিশ শিকারের দায়ে ১৫ জেলে আটক

0
483

ভোলা নিউজ ২৪ ডটনেট :ভোলার মেঘনা-তেতুলিয়া নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৫ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগবুধবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত মেঘনা নদীর ইলিশা থেকে ভোলার খাল পর্যন্ত এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ১১ জেলেকে এক বছরের জেল ও বাকী ৪ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন। জব্দকৃত জাল মৎস্য কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপস্থিতি ভোলার তুলাতুলি ঘাটে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়।

আটককৃতরা হলেন মো. আল আমিন, রুবেল, মো. শাহিন, মো. কামাল, লোকমান, আবুল কালাম, মো. হাসান, ছিদ্দিক, রাকিব, নজরুল ইসলাম, শরিফ, আল আমিন, নিজাম, শাহে আলম ও পারভেজ। এদের বাড়ি ভোলা সদর উপজেলার ইলিশা জংশন, মেদুয়া ও শিবপুর এলাকায়।

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা-ইলিশ রক্ষায় ভোলার মেঘনা-তেতুলিয়া নদীতে ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। এসময়ে যাতে করে জেলেরা নদীতে মাছ শিকার করতে না পারে সে জন্য তাদের অভিযান অব্যহত রয়েছে।

LEAVE A REPLY