ভোলায় “মরন জয়ী বঙ্গবন্ধু ”শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

0
359

এম মইনুল এহসান।।

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকি ও জাতীয় শোক দিবস উপলক্ষে “মরন জয়ী বঙ্গবন্ধু ”শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে ডিপ্লোমা কৃষিবিদ ইনিষ্টিটিউশন বাংলাদেশ  ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ ভোলা জেলা শাখা।শনিবার সকাল  ১১টায় ভোলা প্রেসক্লাবে বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সভাপতি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতানের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের ভারপাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম গোলদার। গেষ্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো: শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক মো: সফিকুল ইসলাম ,ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সম্পাদক ও সদর উপজেলা আওয়ামীলীগের  সাংগঠনিক সম্পাদক মো:আজিজুল ইসলাম। তালহা তালুকদার বাধনের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন , ভোলা মুসলিম ইউনিষ্টিটিউ ও পাবলিক লাইব্রেরির সম্পাদক মো: নুরুল ইসলাম ,বাপ্তা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: রফিকুল ইসলাম, জেলা কৃষকলীগের সম্পাদক সহিদুল ইসলাম, ডিপ্লোমা কৃষিবিদ ইনিষ্টিটিউশন বাংলাদেশ ভোলা জেলা  সম্পাদক রুহুল আমিন , কৃষি ব্যাংকের সাবেক কেন্দিয় সিবিএ নেতা মো: ফারুক ,জেলা বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সাংগঠনিক সম্পাদক মো: ইউনুস খান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোস্তাফিজুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন, ডিকেআইবির জেলা সহ সভাপতি মো: আলমগীর হোসেন, অর্থ সম্পাদক আকিদ হোসেন ,প্রচার সম্পাদক কামরুজ্জামান ,বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ  পরিষদের সম্পাদক অজিউল্লাহ , ডিকেআইবির চরফ্যাশন উপজেলা সভাপতি মৃনাল কান্তি রায়, মনপুরা উপজেলা সম্পাদক  হুমায়ন কবির , চরফ্যাসন উপজেলা সম্পাদক জামাল উদ্দিন, চ্যানেল ২ জেলা প্রতিনিধি ও জেলা রেড কিসেন্টের যুব প্রধান  আদিল হোসেন তপু , ভোলা র্জানালিষ্ট ফেরামের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান ফাহাদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের ভারপাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব  নজরুল ইসলাম গোলদার বলেন ,বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে যখন যুদ্ধ বিধ্বস্থ বাংলাদেশ দ্রুত গতিতে পুর্নগঠিত হচ্ছিল তখন পরাজিত শক্তি  ও তাদের বিদেশি প্রভুরা এই সাফল্য কে মেনে নিতে পারে নি। তারা চেয়ে ছিল বাংলাদেশ হবে আফ্রিকা মহাদেশের মঙ্গা-ভুখা দেশগুলোর মত। কিন্তু বঙ্গবন্ধুর নেতৃত্বে সকল সমস্যা সমাধান করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছিল দ্রুত ভাবে। তাই পরাজিত শক্তি ও তাদের দোসররা একত্রিত হয়ে বঙ্গবন্ধুকে হত্যা করে। তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে নবীন রাষ্ট্র বাংলাদেশকে চুরান্ত রুপে মুছে দিবে । কিন্তু তাদের চেষ্টা সফল হয়নি। আজ বঙ্গবন্ধুর সুয্যোগ কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হয়ছে।

বিশেষ অতিথির বক্তব্যে ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক মো:সফিকুল ইসলাম বলেন , এখনো দেশের অভ্যন্তরে কিছু দেশবিরোধি শক্তি ঘাপটি মেরে বসে আছে । এরা  দেশের ভালো চায় না। এরা যে কোন সুযোক পেলেই দেশ কে অস্থিতিশিল করে তুলতে পারে।তাই এদের ব্যাপারে সর্তক থাকতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সম্পাদক মো: আজিজুল ইসলাম বলেন বঙ্গবন্ধুর ¯^প্নের বাংলাদেশ তার সুয্যোগ কন্যার নেতৃত্বে এগিয়ে চলছে, এই ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগ কে আবারে ক্ষমতায় আনতে হবে ।
সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সভাপতি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতান বলেন ,বঙ্গবন্ধু চেয়েছিলেন সুজলা সুফলা সোনার বাংলা গরতে । তার কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে অনেকটা সয়ংসম্পূর্ন। তিনি কৃষিবিদদের মর্যাদা বৃদ্ধি করেছেন । তাই আগামি দিনে দেশের কৃষিখাতকে আরো উন্নত ও সয়ংসম্পুর্ন করতে সরকারকে সহযোগিতা করার জন্য করার সকল কৃষিবিদের প্রতি আহবান জানান ।

LEAVE A REPLY