নিরাপদ সড়কের দাবীতে ভোলায় বিক্ষোভ ও মানববন্ধন,বাঁধার সম্মুখীন শিক্ষার্থীরা !

0
341

ইমতিয়াজুর রহমান : রাজধানীতে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবীতে সারাদেশের ন্যায় ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারন শিক্ষার্থীরা।বৃহস্পতিবার(০২আগস্ট) বেলা ৯টায় ভোলা সরকারি কলেজের শহীদ মিনার চত্বর থেকে শুরু হয়ে কলেজের সামনে সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।পরে সেখানে তাদেরকে কলেজ ছাত্রলীগ এবং কলেজ কতৃপক্ষ বাধা দিলে তারা কিছুটা ছত্রভঙ্গ হয়ে যায়। এছাড়া কিছু শিক্ষার্থী সেখান থেকে এসে ভোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে।

মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের সাথে দেখা করতে চাইলে পুলিশ সেখানে বাধা দেয়া। পরে সেখানেই তারা কর্মসূচি শেষ করে এবং পরবর্তী কর্মসূচীর জন্য প্রস্তুত থাকতে সবাইকে আহ্বান জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান,আমরা শান্তিপূর্ণ আন্দোলন করতে চেয়েছিলাম। কিন্তু কলেজ ছাত্রলীগ এবং কলেজ কতৃপক্ষ আমাদেরকে আন্দোলনে বাধা দেয়।

আন্দোলনে নেতৃত্বদানকারী ভোলা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী-মেহেদী আরেফিন,তানজিল, মামুন, সিফাত বক্তব্যে বলেন, আমরা চাই সড়কে আর কোনো মায়ের কোল যেনো খালি না হয়। তারা আরও বলেন,সরকার যেনো আমাদের শিক্ষার্থীদের ৯দফা দাবীগুলো দ্রুত মেনে নেয়। এ সময় মানববন্ধন থেকে বেপরোয়া গাড়ী চালকদের দ্রুত বিচার ও শাস্তির আওতায় আনতে সরকারের প্রতি জোর দাবিও জানানো হয়।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ভোলা জেলার বিভিন্ন স্কুল কলেজের তিন শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।প্রসঙ্গত, ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়।

এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যু ও পরিবহন ব্যবস্থায় অনিয়ম নিয়ে এখন  চলছে শিক্ষার্থীদের আন্দোলন। আজ সরকারি নির্দেশনায় সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও রাজধানীসহ সারাদেশে আন্দোলনে নেমেছে সাধারণ শিক্ষার্থীরা।

LEAVE A REPLY