ভোলার বোরহানউদ্দিন দৌলতখানে ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

0
110

স্টাফ রির্পোটার,ভোলা প্রতিনিধি।।ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় এক মেয়র প্রার্থীসহ ১৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

আজ রোববার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে মনোনয়ন বাতিল করেন জেলা রির্টানিং অফিসার। ভোটারদের সম্মতিসূচকপত্র ও হলফনামা সঠিক না থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়। বাতিল হওয়া মেয়র প্রার্থী হলেন-বোরহানউদ্দিন পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. আব্দুল সালাম। ভোটারদের সম্মতিসূচকপত্র সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ ছাড়া পৌরসভাটিতে হলফনামা সঠিক না থাকায় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জহিরুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী জামাল হোসেন, ৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী মোসলে উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী হুমায়ুন কবির, ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী এনামুল হক ও আ. অহিদ, ৮  নম্বর ওয়ার্ডে প্রার্থী মো. জুয়েল, ৯  নম্বর ওয়ার্ডে প্রার্থী মো. বশির উদ্দিন, মো. জেবাহ উদ্দিন ও মো. রাশেদের মনোয়ন বাতিল করা হয়। এ পৌরসভায় একই অভিযোগে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী মিনারা বেগম এবং ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী রওশন আরার মনোনয় বাতিল হয়েছে।

পৌরসভাটিতে মেয়দ পদে তিনজন, কাউন্সিলর পদে ৪৫ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। অন্যদিকে দৌলতখান পৌরসভায় মনোনয়ন বাতিল হয়েছে পাঁচ কাউন্সিলর প্রার্থীর। তারা হলেন-৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী আনোয়ার হোসেন, ৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী কবির হোসেন ও ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. আলমগীর হোসেন।

এ ছাড়া পৌরসভাটিতে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের সেলিনা আক্তার ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের ঝর্না রানীর মনোনয়ন বাতিল করা হয়েছে। দুই মেয়র প্রার্থীসহ ৩১ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছিলেন এ পৌরসভায়।

জেলা রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলানউদ্দিন আল মামুন বলেন, ‘তৃতীয় ধাপে ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রোববার ছিল প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিন। এদিন এক মেয়রসহ ১৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা আগামী তিন কার্যদিবসের মধ্যে আপিল করতে পারবেন। ’তিনি আরও বলেন, ‘এ দুই পৌরসভায় ১১ জানুয়ারি প্রতীক বরাদ্দ ও ৩০ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।’নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত বোরহানউদ্দিন পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। এখানে আওয়ামী লীগের প্রার্থী সাবেক মেয়র মো. রফিকুল ইসলাম এবং বিএনপি প্রার্থী মনিরুজ্জামান কবির প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে দৌলতখান পৌরসভা ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার। এখানে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক মেয়র জাকির হোসেন তালুকদার। বিএনপি থেকে আনোয়ার হোসেন কাকন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

LEAVE A REPLY