মানবতার সেবায় তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

0
2
সেলিম রেজা, তজুমদ্দিন প্রতিনিধি।। ভোলা তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চালু করা হয়েছে মানবতার দেয়াল। আপনার প্রয়োজনীয় জিনিস নিয়ে যান, আপনার অপ্রয়োজনীয়’ জিনিস এখানে রেখে যান” এই শ্লোগানে তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে সর্বপ্রথম এমন উদ্যোগ গৃহীত হয়েছে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল এই অভিনব উদ্যোগ চালু করেন।
সরেজমিনে দেখা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রবেশদ্বার এর ডানপাশে লেখা রয়েছে মানবতার দেয়াল। দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি, শীতের কাপড়। এই দেয়ালে টাঙানো হ্যাঙ্গারে যে কেউ তার অপ্রয়োজনীয় কাপড় রেখে যেতে পারবেন, আবার দরিদ্র যে কেউ নিজের প্রয়োজনে এখান থেকে কাপড় সংগ্রহ করতে পারবেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল জানান,অনেক সময় চর অঞ্চল থেকে লোকজন দের জরুরী প্রয়োজনে সম্পুর্ন অপ্রস্তুত অবস্থায় হাসপাতালে চলে আসতে হয়।এসব ক্ষেত্রে কারো কারো পোশাকের প্রয়োজন হতে পারে।এতে আমাদের ব্যাবহৃত অপ্রজনীয় কাপড়চোপড় সমাজের গরীব ও দুস্থঃদের ব্যাবহারের সুযোগ হচ্ছে। এই কর্মকান্ডে আমরা সকলের সহযোগীতা কামনা করছি।

LEAVE A REPLY