‘১৫ আগস্ট হত্যাকাণ্ডে জড়িতদের স্বরূপ উন্মোচনে তদন্ত কমিশন করা উচিত’

0
2

ভোলা নিউজ ২৪ ডটকম ::১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের পেছনে যারা জড়িত ছিল, তাদের স্বরূপ উন্মোচন করতে তদন্ত কমিশন গঠন করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জাতীয় শোক দিবস উপলক্ষে আজ রোববার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এ হত্যাকাণ্ডের পেছনে যারা জড়িত ছিল, তদন্ত কমিশন করে এই ইতিহাসের কুখ্যাত কুশীলবদের স্বরূপ উন্মোচন করা উচিত। সেইসঙ্গে জাতির পিতার হত্যাকাণ্ডের তাৎক্ষণিক প্রতিরোধ গড়ে তুলতে না পারার যে ব্যর্থতা বঙ্গবন্ধুর অনুসারীদের নেতৃত্বের, সেটিও নতুন প্রজন্মকে জানাতে হবে।’

ওবায়দুল কাদের জানান, জঘন্য এই হত্যাকাণ্ডে জড়িতদের মধ্যে যারা এখনও বিদেশে পলাতক আছে, তাদেরও দেশে ফিরিয়ে নিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়েছে।

এর আগে সকাল ৬টা ৫০ মিনিটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির শীর্ষ নেতারা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। সুত্র এনটিভি অনলাইন

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ ছাড়া বিভিন্ন মন্ত্রণালয়, সিটি করপোরেশন, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ সামাজিক সংগঠনগুলোর পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে থাকেন। এ সময় শোক প্রকাশ করতে আসা নেতাকর্মীদের মধ্যে সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার দায়িত্বে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

LEAVE A REPLY