মেহেন্দিগঞ্জের বিএনপির সম্পাদকের বিরুদ্ধে ভোলায় জমি দখলের অভিযোগ

0
149
ভোলা নিউজ২৪ডটকম।।বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আলীমাবাদ ইউনিয়নের বিএনপির সাধারন সম্পাদক ও বহু আলোচিত ভূমি দস্যু এবং বরিশাল সদরের গ্রামীন ব্যাংকের সেকেন্ট অফিসার মোঃ মাহাবুব আলম ভূঁইয়া ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চর পক্ষিয়া গ্রামে ১২ শতাংশ জমিতে জোর পূর্বক দখল করে দোকান ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
এ বিষয়য়ে স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য, গণ্যমাণ্য ব্যক্তি ও থানায় লিখিত অভিযোগ করলেও কোন ফল পাইনি ভূক্তিভোগি পশ্চিম ইলিশা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দক্ষিণ চর পাতা গ্রামের সোহেল হাজী, একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চর পক্ষিয়া গ্রামের বাসিন্দা মোঃ বিল্লাল আমীন ও সোহেল পাটওয়ারীরা।
ভূক্তভোগী সোহেল হাজী, বিল্লাল আমীন ও সোহেল পাটওয়ারী অভিযোগ করে জানান, এ বছর পশ্চিম ইলিশা ইউনিয়নের চর পক্ষিয়া জে,এল নং ১০৩/৮ হালে ২৬ এস.এ খতিয়ান নং ৭৭, দাগ নং ১ এর ১২৯ বাটার ১২ শতাংশ জমি ক্রয় করেন স্থানীয় মোঃ শাহে আলম খোয়াজের কাছ থেকে। কিন্তু বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আলীমাবাদ ইউনিয়নের বিএনপির সাধারন সম্পাদক ও বহু আলোচিত ভূমি দস্যু এবং বরিশাল সদরের গ্রামীন ব্যাংকের সেকেন্ট অফিসার মোঃ মাহাবুব আলম ভূঁইয়া তার ক্যাডার বাহিনী মোঃ সাহাবুদ্দিন শিকদার, মোঃ শাহিন, মোঃ ছিদ্দিক বেপারী, মোঃ মামুন শিকদার, মোঃ মাসুদকে নিয়ে ধারালো অস্ত্র ও লাঠি ছোটা নিয়ে ওই জমি জোর পূর্বক দখল করে দোকান ঘর নির্মাণ করে।
পরে এ বিষয়ে আমরা পশ্চিম ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, স্থানীয় গণ্যমাণ্যদের নিয়ে শালিশ মিমাংশায় বসলেও তারা শালিশদের রায় মানতে রাজি নয়। উল্টে তারা আমাদের ওই কাছে ৪ লাখ টাকা চাঁদা দাবী করেন মাহাবুব আলম ভূঁইয়া ও তার ক্যাডার বাহিনী। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে আমাদের প্রাণ নাশকের হুমকী ও বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার হুমকী দিতে থাকেন।
তারা আরো জানান, আমরা জমি ক্রয় করে নিজেদের জীবন ও পরিবারকে নিয়ে অনিরাপদে জীবন যাপন করছি। এ বিষয়ে আমরা শুক্রবার (২৪ জুলাই) ভোলা মডেল থানায় একটি অভিযোগ করেছি।
এ ব্যাপারে অভিযুক্ত মাহাবুব আলম ভূঁইয়া জানান, আমার নির্মান করা দোকন ঘরে যদি ওদের কোন জমি পরে তাহলে তাদের কাছ সমযতা করবো না হলে ঘর সরিয়ে নিবো।
ভোলা মডেল থানায় ওসি মোঃ এনায়েত হোসেন জানান, বিষয়টি তদন্ত চলছে।

LEAVE A REPLY