ভোলা ইলিশায় রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ

0
313

ভোলা নিউজ২৪ডটকম।। কাঁদা-পানির কারণে চলাচলে চরম দুর্ভোগ থেকে মুক্তি পেতে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের যুবকরা রাস্তায় ধানের চাড়া রোপণ করে অভিনব প্রতিবাদ জানিয়েছেন। গ্রামের একমাত্র ভরসা প্রধান এ রাস্তাটি কাঁচাই রয়ে গেছে, আধুনিকতার ছোয়া অবহেলিত ওই ওয়ার্ডের রাস্তাটিকে স্পর্শ করেনি। প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তাটি দিয়ে যাতায়াত করেন। ইউনিয়ন পরিষদে কয়েকবার আবেদন করার পড়েও কোন কর্ণপাত নেই, তাই ঐ এলাকার মানুষ এবার সড়কে ধানের চাড়া রোপণ করে প্রতিবাদ জানান।
স্থানিয় সূত্রে জানা গেছে, পূর্ব ইলিশা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চকিদার বাড়ির থেকে সাজি কান্দি বা পন্ডিত বাড়ির পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তাটি দর্ঘীদিন পর্যন্ত সংস্কারের অভাবে বেহাল দশায় পরিনত হয়েছে। বর্ষাকালে
হাটু সমান কাঁদায় চলাচলে খুবই কষ্টসাধ্য হয়ে পড়ে। এলাকাবাসী দীর্ঘদিন ধরে এ রাস্তাটির সংস্কারের দাবি জানালেও কোনো কাজ না হওয়ায় এবার তারা রাস্তার উপর ধানের চারা রোপণ করে এক অভিনব প্রতিবাদ জানিয়েছেন। ঘটনাটি ঘটেছে ৩১ আগষ্ট সোমবার দুপুরে।
ওই গ্রামের বাসিন্দা সাংবাদিক শফিক আহামেদ ও মোঃ ইব্রাহীম খুব আক্ষেপ করে বলেন, দেশের সব জায়গায় সবকিছু উন্নয়ন হলেও আমাদের অবহেলিত এই ৬ নং ওয়ার্ডের রাস্তাটির কোন উন্নয়ন হয়নি। গ্রামের একমাত্র প্রধান রাস্তাটির সংস্কারের অভাবে এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসায় পড়–য়া অনেক ছাত্র ছাত্রী তাদের শিক্ষাপিঠে যেতে পারছেনা। এই এলাকার ছেলে মেয়েদের বিবাহ হয়না। কৃষকরা ন্যায্য মুল্যে তাদের ফসলের দাম পাচ্ছেন না। তারা খুব দ্রুত কর্তৃপক্ষে কাছে রাস্তাটির সংস্কার দাবি জানাচ্ছেন।
ওই ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল বারেক বলেন, শুধু চকিদার বাড়ি আর সাজি কান্দির রাস্তা নয়, আমার ইলিশা ইউনিয়নের এমন ৫০ টি রাস্তা আছে যাহা সম্পুর্ণ কাঁচা। বহু চেষ্টা করছি রাস্তাগুলো পাঁকা করানোর জন্য। আশা করছি এবার শুকনো মৌসুমে পাঁকা হয়ে যাবে।
ইউপি চেয়ারম্যান হাসনাইন আহমেদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তার সাথে এ বিষয় নিয়ে কথা বলা সম্ভব হয়নি।

 

LEAVE A REPLY