জঙ্গি হামলায় নিহত বিচারক সোহেল আহমেদ এবং জগন্নাথ পাড়ের আজ ১৫ তম মৃত্যু বার্ষিকী

0
81

মো. আফজাল হোসেন।। সারা দেশে জঙ্গি হামলায় নিহত বিচারক সোহেল আহমেদ এবং জগন্নাথ পাড়ের আজ ১৫ তম মৃত্যু বার্ষিকী । দিবসটি উপলক্ষে শোক র‍্যালি ও নিহতর কবর স্থানে পুষ্পঅর্পন এর মাধ্যমে দিবসটি পালন করা হয়।

আজ সকাল সারে ১০ টায় ভোলা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গন থেকে জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হক এর নেতৃত্বে একটি শোক র‌্যালী বের  হয়। র‌্যালীটি শহরের প্রধান  সড়ক গুলো প্রদক্ষিন করে। পরে ভোলা শহরের কালী বাড়ি রোডের বিচারক সোহেল আহমেদের কবরে প্রষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। একই সাথে মরহুমের রহুহের মাগফিরাত কামনায় একই স্থানে দোয়া মোনাজাত করা হয়। এসময় জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হক,চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফ মোহাম্মদ সানাউল হকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ,প্রসঙ্গত, ২০০৫ সালের এই দিনে শহরের পূর্বচাঁদকাঠী জজ কোয়াটার সড়কে সকাল পৌনে ৯ টার দিকে সরকারি বাসা থেকে কর্মস্থলে যাবার পথে বিচারকদের বহনকারী মাইক্রোবাসে জেএমবি বোমা হামলা চালায়। এ সময় ঘটনাস্থলেই মারা যান সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান অপর সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে। এ ঘটনায় দেশের বিভিন্ন জেলখানায় ২০০৭ সালের ২৯ মার্চ জেএমবি প্রধান শায়খ আবদুর রহমান, সেকেন্ড ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম বাংলাভাই ও  মামুনসহ ৬ শীর্ষ জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

LEAVE A REPLY