কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড ভোলা, শতাধিক ঘরবাড়ি বিদ্ধস্ত বজ্রপাতে নিহত ১

0
514

আদিল হোসেন তপু,ভোলা নিউজ২৪ডটনেট ॥মাত্র ৩০ মিনিটের কালবৈশাখী ঝড় লন্ডবন্ড হয়ে যায় দ্বীপ জেলা ভোলা।

ঝড়ে কবলে জেলার দৌলতখান উপজেলার দ্বীপ ইউনিয়ন মদনপুর ইউনিয়নে প্রায় শতাধিক ঘরবাড়ি বিদ্ধস্ত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় নারী শিশু সহ ১০ জন আহত হয়। এছাড়াও ভোলা- খেয়াঘাট রোডে বৈদ্যুতিক খুটি ও গাছ উপড়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ সংযোগ কয়েক ঘন্টার জন্য বন্ধ থাকে।

এদিকে বাংলাবাজারের ফাতেমা খানম আলহেরা ইসলামিয়া হিফজুল কোরআন নূরানী মাদরাসার টিনের চালা উড়ে গেছে। এছাড়াও ভোলার সদর উপজেলায় চর সামাইয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে বজ্রপাতে আমির হোসেন (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

রোদ ঝলমলে দিনের শেষে বাগে বুধবার বিকেল ৪টার দিকে হঠাৎ ঝড় দেখা দিয়েছে দ্বীপ জেলা ভোলায় আকাশে । মাত্র ৩০ মিনিটের কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে উপজেলার মদনপুর ইউনিয়ন । ঝড়ের তীব্রতায় বিধ্বস্ত হয়েছে শতাধিক ঘরবাড়ি। আহত হয়েছেন কমপক্ষে দশজন।
ঝড়ে ভেঙে পড়েছে অসংখ্য গাছপালা বিদ্যুতের তার ছিঁড়ে শহর এবং গ্রামে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিলো কয়েক ঘন্টা। মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান একে এম নাছির উদ্দিন নান্নু বলেন, বুধবার বিকালে ৩০ মিনিটের ঝড়ে পুরো ইউনিয়নের ঘরবাড়ী লন্ডবন্ড হয়ে যায়। এতে অনেক নারী-শিশু সহ আহত হয়েছেন। এছাড়া অনেক গরু আহত হয়েছেন। আহতরা হলেন-কবীর,বশীর,ফারকু সহ আরো অনেকে।দৌলতখান উপজেলা নির্বাহি কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ জানান,ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে।

LEAVE A REPLY