ইসি অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিলে আটকে দিল পুলিশ

0
0

তফসিল ঘোষণা বাতিলের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল আটকে দিয়েছে পুলিশ। রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিলটি বের হলে শান্তিনগর মোড়ে এসে পুলিশের বাধার সম্মুখীন হয়।

বুধবার (১৫ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা  এই গণমিছিল শুরু করেন। শান্তিনগর মোড়ে পুলিশের বাধার মুখে পড়ে মিছিলটি সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে পুনরায় বায়তুল মোকাররমের দিকে চলে যায়।

ইসলামী আন্দোলনের নেতারা বলেন, ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী একতরফা নির্বাচন ইসলামিক আন্দোলনসহ বাংলাদেশের কোনো রাজনৈতিক দল মেনে নেবে না।

গণমিছিলটি শান্তিনগর মোড়ে পুলিশের বাধার মুখে পড়লেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মুসাদ্দেক বিল্লাহ আল মাদানী বক্তব্য রাখেন। তফসিল ঘোষণা বাতিল না করলে সরকার পতনের এক দফা দুর্বার আন্দোলনের ঘোষণা দেন তিনি।

 

সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, একতরফা নির্বাচনের তফসিল যেন কমিশন ঘোষণা না করে। যদি তফসিল ঘোষণা করা হয়, তাহলে বৃহস্পতিবার প্রতিটি জেলা, প্রতিটি মহানগরে ইসলামিক আন্দোলন মিছিল করবে। সরকারের অধীনে কোনো নির্বাচন আমরা মেনে নেব না।

এ সময় নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান ইসলামী আন্দোলনের এই প্রেসিডিয়াম সদস্য। তিনি বলেন, নির্বাচন করতে হলে ক্ষমতা হস্তান্তর করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

শান্তিনগর মোড়ে সমাবেশে বক্তব্য শেষে দলের নেতাকর্মীদের নিয়ে এক সংক্ষিপ্ত মোনাজাত করেন এ নেতা। মোনাজাত শেষে বৃহস্পতিবারের কর্মসূচি ঘোষণা করেন তিনি। পরে মিছিল নিয়ে বায়তুল মোকাররম মসজিদ অভিমুখে ফিরে যান।

LEAVE A REPLY