নানান আয়োজনের মধ্যদিয়ে ভোলায় এনটিভি’র বর্ষপূর্তি উদযাপন

0
515

মো: আমিনুল ইসলাম,ভোলা নিউজ ২৪ ডটনেট ॥ নানা আয়োজন আর বর্ণাঢ্য শোভাযাত্রা এবং কেক কাটার দিয়ে ভোলায় এনটিভির বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩জুলাই) সকাল ১১টায় ভোলা প্রেসক্লাবের মিলনায়তনে প্রেসক্লাব আহবায়ক এমএ তাহেরের সভাপতিত্বে এ বর্ষপূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন,পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন,প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হাবিবুর রহমান,দৈনিক আজকের ভোলার সম্পাদক শওকাত হোসেন, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক এবং চেম্বার অব কমার্স পরিচালক শফিকুল ইসলাম সফি।

এনটিভি’র স্টাফ রিপোর্টার মোঃ আফজাল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এবং অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন আরটিভি ও যুগান্তরের জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু,চ্যানেল আই প্রতিনিধি মোঃ হারুন-অর-রশিদ,

ভোলার বানীর সম্পাদক মোঃ মাকসুদুর রহমান,প্রথম আলো ভোলা প্রতিনিধি নেয়ামত উল্লাহ,একুশে টিভি’র প্রতিনিধি মেজবাহ উদ্দিন শিপু,সাংবাদিক সুলাইমান,বৈশাখী টিভির হোসাইন সাদী,তৃতীয় মাত্রা প্রতিনিধি ইয়াছিনুল হক ইমন,দৈনিক আজকের ভোলার মোঃ ঝিলন,মো: রুবেল হোসেন,তৈয়ব আলী প্রমূখ।

আয়োজিত অনুষ্ঠানে বক্তরা বলেন, মিডিয়া হলো জাতির বিবেক। মিডিয়া জগতে অন্যতম ভুমিকা পালন করছে এনটিভি। এনটিভি চ্যানেলটি আজ দীর্ঘ ১৫টি বছর জল্পনা আর কল্পনার অবসান ঘটিয়ে এগিয়ে যাচ্ছে। এনটিভি সব সময় দেশ ও জাতির পক্ষে ছিল। এনটিভি আমাদের মাঝে গৌরব আর ঐতিহ্য হিসেবে রয়েছে।

বাংলাদেশের মিডিয়া কর্মীদের গুরুত্ব অপরিসীম। গ্রামগঞ্জ থেকে শুরু করে উচ্চ পর্যায়ের তথ্য গুলো তুলে ধরেন। প্রতিনিয়ত ঘটে যাওয়া সংগতি আর অসংগতি সংবাদ গুলো আমরা দেখতে পাই। তবে সাংবাদিকতা পেশায় যোগ্যতা সম্পূর্ণ থাকা উচিৎ। এ পেশাটি অত্যান্ত গুরুত্বপূর্ণ।

সকল সাংবাদিকরা ঐক্যবদ্ধ হলে কোন শক্তি তাদেরকে পরাজিত করতে পারবেনা। সেদিকে লক্ষ্য রেখে মিডিয়া কর্মীরা এগিয়ে যাবে। এছাড়া গুরুক্ত সহকারে উঠে আসে মাদক বিষয়ের মত একটি গুরুক্তপুর্ন বিষয়। এর উপর আলোচনা করতে গিয়ে বলেন,চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের মত ভোলার পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে।

তবে মুল অপরাধীদের গ্রেফতার করতে হবে। এজন্য সাধারন মানুষকে প্রশাসনকে সার্বিক সহযোগীতা করতে হবে। তা না হলে প্রশাসনের একার পক্ষে মাদক নির্মুল করা সম্ভব না।

ভোলার আইনশৃংখলা পরিস্থিতি ভালো উল্লেখ করেন বক্তারা। তবে হঠাৎ করে এসিড সন্ত্রাস বৃদ্ধিতে উদ্বেগের কথা ব্যক্ত করেন বক্তারা। পরে আলোচনা শেষে এনটিভি’র জন্মদিন উপলক্ষে কেক কেটে উৎসব করা হয়।

পরে প্রেসক্লাব থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

LEAVE A REPLY