ভোলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার পরিদর্শনে জেলা প্রশাসক

0
585

ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলায় রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বাজার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক।  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ হোটেলে জরিমানা ও ২ কলা ব্যবসায়ীর দোকান সিলগালা ও ১ মাসের জেল।

ভোলায় আজ বৃহস্পতিবার বিকালে রমজানে ব্যবহৃত নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বাজার পরিদর্শনে গিয়ে ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এ জরিমানা, দোকান সিলগালা ও ২ ব্যবসায়ীকে ১ মাসের করে জেল প্রদান করেন।

অপরিষ্কার পরিবেশে রান্না ও বাসি খাবার বিক্রির অপরাধে হোটেল মদিনা ১০ হাজার,গুলবাগ ৫ হাজার,মাতৃ ৫ হাজার টাকা জরিমানা করে। এসময় বৈদ্যুতিক হিট প্রয়োগের মাধ্যমে কলা পাকানোর অপরাধে কলা স্টোর ও মদিনা ট্রেডার্স (ফলের আরদ) সিলগালা করে মালিক সেন্টু মিয়া ও সুধীর চন্দ্র ঘোষকে ১ মাসের জেল প্রদান করেন।

জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এসময় বলেন, রমজানে কোন প্রকার ভেজাল খাবার বিক্রি কারা চলবে না,কোন নেংরা পরিবেশে খাবার তৈরী করে বিক্রি করা চলবে না,দাম বাড়িয়ে কোন পন্য বিক্রি করা চলবে না,ফরমালিন যুক্ত ফল বিক্রি চলবে না। প্রত্যেকটি দোকানে পন্যের মূল্য তালিকা বাধ্যতা মূলক ভাবে থাকতে হবে। মূল্য তালিকা না থাকলে ৫ হাজার টাকা করে জরিমানা করা হবে।

এসময় তিনি কাঁচা বাজার,মাংশ বাজার,মাছ বাজার,ফল বাজার,ইফতারি বাজার, ঔষধ দোকান পরিদর্শন করেন এবং ব্যবসায়ীদের প্রতি সঠিক মূল্যে পন্য কেনা বেচার ও কোন প্রকার ভেজাল এবং বাসি খাবার বিক্রি না করার আহবান জানান।

এসময় তার সাথে উপস্থিত ছিলো, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট আবদুল হালিম,নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরে আলম ছিদ্দিকী ও আবু বকর ছিদ্দিক সহ প্রমুখ।

LEAVE A REPLY