ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নে পূর্ব শত্রুতার জের ধরে সংঘর্ষ ॥ আহত-২ ॥ থানায় মামলা

0
367

স্স্টাফ রিপোর্টারঃ ভোলা নিউজ ২৪ ডটনেট :ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নে এলাকায় জমি জমা সংক্রান্ত পূর্ব শক্রতার বিরোধের জের ধরে রাস্তার উপরে কাছ শরানোকে কেন্দ্র করে দুই গ্রুপ এর সংঘর্ষ হয়। এতে একই পরিবারের ২ সহদর আহত হয়। এরা হলেন সাইমন (৩০)ও লিটন-(৪০)। আহতদের ভোলা সদর হাসপাতালে ভর্তিকরা হয়। এই ঘটনায় আহতেদের বড় ভাই সুমন বাদী হয়ে ভোলা সদর থানায় (৩০৭,৩২৫ও ৩২৬ ধারায়) গুন করারর উদ্দ্যেশে হামলাও দোকান লুটপাট সংক্রান্ত মামলা করেন।
গত বৃহস্পতিবার দুপুরে উত্তর দিঘলদী ইউনিয়নে গজারিয়া বাজার এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ আসামিদের ধরার জন্য অভিযান চালাচ্ছে বলে জানায়।
প্রত্যক্ষদর্শী ও মামলা সুত্রে জানা যায়, গজারিয়া বাজার এলাকার মিয়া বাড়ীর সুমন গংদের সাথে একই বাড়ীর নাছির মিয়াদের ২০ বছর ধরে ২৫ একর জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এই ঘটনায় সুমনদের পরিবার আদালতে মামলা পর্যন্ত করেন। একই সাথে প্রাপ্প জমি বুঝে পেতে স্থানীয় ইউপি চেয়ারম্যানও মেম্বার এর দারস্থ হন। এতেই ক্ষিপ্ত হয়ে উঠে নাছির গংরা। তারা সুযোগ খুজঁতে থাকে সুমন মিয়া পরিবারের উপর হামলা করার। গত বৃহস্পতিবার সুমন মিয়ারা দোকান নিমার্ন এর সময় নাছির গং দের একটি গাছ শরানোকে কেন্দ্র করে সুমন মিয়ার ভাই লিটনও সাইমন এর উপর গজারিয়া বাজারে দোকানের সামনে হামলা করে। এতে সাইমন এর মাথায় শাবল এর আঘাতে মাথা কেটে যায়।
এসময় আরেক ভাই লিটন ভাইকে রক্ষা করতে এগিয়ে আসলে তাকেও ব্যাধরক পিটিয়ে আহত করে। এসময় নাছির মিয়ার নেত্বেতে শহিদুল,কাজল মিয়াসহ আরো অনেকেই দোকান পাট ভাংচুর করে। এই ঘটনায় নাছির গংরা মামলা করলে প্রান নাশের হুমকী প্রদান করে সুমনদের বাড়ীতে সস্ত্রাসী লেলিয়ে দেয়।
সুমন মিয়া জানান, আমাদের সাথে নাছির মিয়াদের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। তারা ভাইরা মিলে আমাদের ২৫ একর জমি জোড় করে দখল করে আছে। এই জমি তাদের কাছে বুঝে চাইলেই তারা আমার ভাইদের উপর হামলা করে। আমি এই ঘটনার বিচার চাই।
তবে নাছির মিয়া এই ঘটনা অস্বীকার করে বলে আমরা কাউকে হমালা করিনি। বরং তারাই আমার ভাইদের উপর হামলা করেছে বলে জানায়।
স্থানীয় ইউপি সদস্য, আলী আজগর মিয়া জানান, সুমন মিয়া আমাদের কাছে অভিযোগ করলে আমরা এই ঘটনার মীমাংসা করে দেয়ার আশ্বস দিয়ে নাছির মিয়া কথা শুনার জন্য ডেকে পাঠালে তারা আমার কথা শুনেন নি। বরং ঘটনার পরের দিন শহর থেকে বহীরাগত সন্ত্রাসীদের এনে তারা সুমন মিয়ার দোকান লুট করেছে বলে শুনি। এই ঘটনায় আমি ঘটনা স্থলে গেলে নাছির মিয়ার গুন্ডা বাহীনি আমাকেও হামলা করার জন্য এগিয়ে আসে বলে জানায়।
ভোলা থানার এস আই রফিক জানায়, এই ঘটনায়, ভোলা থানায় আহত সাইমন এর ভাই সুমন বাদী হয়ে (৩০৭,৩২৫ও ৩২৬ ধারায়) গুন করারর উদ্দ্যেশে হামলাও দোকান লুটপাট সংক্রান্ত মামলা করেন। আমরা মামলাটি আমলে নিয়ে আসামীদের ধরার জন্য চেষ্টা চালাচ্ছি। আশাকরছি দ্রুত হামলাকারীদের আটক করে আইনের আওতায় নিয়ে আসতে পারবো।

 

LEAVE A REPLY