বর্নাঢ্য র‍্যালি ও সমাবেশের মধ্যদিয়ে ভোলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

0
398

মো: আফজাল হোসেন ।। বনার্ঢ্য র‍্যালি আর সমাবেশের মধ্যদিয়ে ভোলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৮তম জন্মদিন ও শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ (১৭ মার্চ) সকালে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এর নেতৃত্বে একটি বর্নাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি বাংলাস্কুল মোড়,সদর রোড,গাজিপুর রোড,চক বাজার ও নতুন বাজার হয়ে একই স্থানে এসে শেষ হয়।

 

র‍্যালিতে পুলিশ সুপার মো: মোকতার হোসেন,সিভিল সার্জন ডা: রথিন্দ্রনাথ মজুমদার,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: আলমগীর কবির,উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃধা মুজাহিদুল ইসলাম,আবদুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া খাতুনসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন। র‍্যালিতে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন,জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

জেলা প্রশাসক এসময় বলেন,জাতীর জনক বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন রাষ্ট্র পেতাম না। এইদিনটি আমাদের কাছে খুবই গুরুক্তপুর্ন। এই দিনের তাতপর্য সম্পর্কে নতুন প্রজন্মকে অবহিত করতে হবে। এজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা আলোচনা সভার আয়োজন করা হয়েছে। স্ব স্ব প্রতিষ্ঠান এই আলোচনা করে শিক্ষার্থীদের মাঝে এই দিনের বিষয়,স্বাধীনতার বিষয় তুলে ধরবে। পরে অতিথিরা বাংলাদেশ শিশু একাডেমি আযোজিত বঙ্গবন্ধু ও স্বাধীনতার উপর বিভিন্ন বইয়ের স্টল প্রদর্শন করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


 

 

 

 

LEAVE A REPLY