বিএনপি অতীতের ভুল থেকে শিক্ষা নিয়েছে, বানিজ্য মন্ত্রী তোফায়েল

0
515

আদিল হোসেন তপু:ভোলা নিউজ ২৪ ডটনেট :বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন,বিএনপি অতীতে ভুল থেকে শিক্ষা নিয়েছে। এর ফলে দলটি এখন শান্তি পূর্ন কর্মসূচী পালন করছে । আদালতের বিচারেই বেগম খালেদা জিয়ার সাজা হয়েছে। এখানে আমাদের কিছুই করার নেই বলে মন্তব্য করেছেন তিনি।
বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভোলার উপ-শহর বাংলা বাজার ফাতেমা খানম কলেজে অডিটরিয়ামে এক আলোচনা সভায় এমন মন্তব্য করেন তিনি।
এসময় তিনি আরো বলেন, আগামী নিবার্চন অনুষ্ঠিত হবে বর্তমান ক্ষমতাশীল দলের অধীনে। নির্বাচন কালীন সরকার দৈনন্দিন কাজ করবে। কিন্তুু নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এর বাইরে আর কিছু হওয়ার সম্ভ্যাবনা নেই। যারা তত্তাবধায়ক সরকারের ও সহায়ক সরকারের স্বপ্ন দেখেন তারা সেই স্বপ্ন ভুলে যান।
কলেজে অধ্যক্ষ আবুল কাশেম এর সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- এ সময় আরো বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, বঙ্গবন্ধু চেয়ার খ্যাতাবপ্রাপ্ত জাতীয় অধ্যাপক গবেষক মনতাসির মামুন প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিন,জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার মো: মোকতার হোসেন, বাংলা বাজার ফাতেমা খানম কলেজের সভাপতিও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব,চেম্বার অব কমার্স এর পরিচালক মো: শফিকুল ইসলাম প্রমুখ ।
এ সময় বানিজ্য মন্ত্রী আরো বলেন, আওয়ামীলীগ যদি ৯৬ সালে ক্ষমতায় না আসতো তাহলে আমরা স্বাধীনতার চেতনার মূল্যবোধ পূর্নস্থাপন করতে পারতাম না। ২০০৯ সালে ক্ষমতায় আসার পরে দেশে মানবতাবিরোধী,বঙ্গবন্ধুর খুনীদের বিচার করেছে। প্রধান মন্ত্রী শেখ হাসিার দূরদরর্শী নেতৃর্তে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে বলে জানান তিনি।
তিনি আরো বলেন, বাংলাদেশের যদি কেউ ক্ষতি করে থাকে তা করেছেন জিয়উর রহমান। আর বিএনপি নেত্রী খা্েযলদা জিয়ার বিচার আদালত করেছেন। বর্তমান সরকার করে নি। তাই এ ব্যাপারে আমরা মন্তব্য করি না। তবে বিএনপি ২০১৩. ২০১৪ ও ২০১৫ সাল থেকে শিক্ষা নিয়েছে। অরাজগতা করে কোন লাভ নেই। এখন নির্বাচনের বছর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল । তাই আবার আরওয়ামী লীগকেই ক্ষমতায় আনতে হবে। আর আওয়ামীলীগ ক্ষমতায় আসলেই ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর। এই জেলায় গ্যাস রয়েছে,বিদ্যুৎ রয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে ভোলায় শিল্প গড়ে তোলা হবে। কর্মসংস্থান সৃষ্টি হবে। ভোলার সাথে বরশিালে যোগাযোগ ব্যবস্থার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন। ইতিমধ্যে এর ফিসিভিলিটির কাজ চলছে। সেই দূর বিশি দূরে নয় ভোলা থেকে রাজধানীতে যেতে সময় লাগবে ৩-৪ ঘন্টা।

 

LEAVE A REPLY