ভোলায় সততা সংঘের সমাবেশ ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান

0
522

স্স্টাফ রিপোর্টারঃ ভোলা নিউজ ২৪ ডটনেট :দুর্নীতি প্রতিরোধে তরুন সমাজকে সচেতন করার লক্ষ্যে নিয়ে ভোলায় সততা সংঘ সমাবেশ ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ভোলা প্রেস ক্লাব মিলনায়তনে “এসো হে তরুন সততার পতাকার তলে, দুর্নীতি দূর হোক আলোকিত মানুষের মিছিলে”এ শ্লোগানকে সামনে রেখে সততা সংঘের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ভোলা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হোসনে আরা বেগম চিনু এর সভাপতিত্বের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিন ।
এসময় বিশেষ অতিথি উপস্থিত হিসাবে ছিলেন- দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল বিভাগের পরিচালক আবু সাইদ। স্বাগত বক্তব্য রাখেন- জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মোবাশ্বীর উল্ল্যাহ চৌধুরী। বক্তব্য রাখেন দৈনিক আজকের ভোলার সম্পাদক মোহাম্মদ শওকতা হোসেন, নলীনি দাস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহ,ওবায়দুল হক বাবুল মোল্লা কলেজের প্রভাষক কামরুল আহসান, সাংবাদিক অমিতাভ রায় অপু প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চলনা করেন-দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মো: হোসেন ।
এসময় বক্তারা বলেন, আগামী প্রজন্মকে দুর্নীত হাত থেকে রক্ষার জন্য স্কুল ভিক্তিক সততা সংঘ করা হয়েছে। এর মাধ্যমে তরুন প্রজন্ম দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার একটা প্যাকটিশ স্কুল থেকেই শুরু হবে ।
সততা সংঘ তরুনদের দুর্নীতি-বিরোধী একটি ম হিসাবে কাজ করবে। এই ম থেকে
তরুন সমাজ দেশের দুর্নীতি মোকাবেলা করার ক্ষমতা রাখে। তাদের সক্রিয় অংশগ্রহন এবং সচেতনতা সমাজে থেকে দুর্নীতি নির্মূলে সহায়তা করতে পারে। দুর্নীতির বিরুদ্ধে তরুনদের কন্ঠকে প্রতিষ্ঠানিক রুপ দেওয়া লক্ষ্যে কমিশন মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসা গুলোতে ষষ্ঠ-দশম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে ‘ইন্টিগ্রিটি ইউনিট’ (বাংলায় সততা সংঘ) গঠন করা হয়েছে বলে জানান।
এসব সংঘ দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি এবং তরুন প্রজন্মের মধ্যে সততা চর্চা প্রসারের লক্ষ্যে দুর্নীতি প্রতিরোধ কমিটিসমূহের সহযোগী সংগঠন হিসেবে কাজ করবে।
পরে সততা সংঘ পরিচালতি ৩ টি স্কুলের শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয় ।

 

LEAVE A REPLY