খালেদা জিয়ার কারাদণ্ড শুক্রবার বিক্ষোভ, শনিবার প্রতিবাদ কর্মসূচির ডাক বিএনপির

0
341

ভোলা নিউজ ২৪ ডটনেট : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ড হওয়ায় আগামীকাল শুক্রবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। এ ছাড়া আগামী শনিবার সারা দেশে প্রতিবাদ কর্মসূচি পালনের ডাকও দিয়েছে দলটি।

আজ বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

আজ দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ রায় দেন। রায় ঘোষণার পর পরই সাবেক এ প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, ভুয়া ও জাল নথির মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় আজ আদালত কর্তৃক সাজা প্রদানের বিরুদ্ধে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যোগে আগামীকাল বাদ জুমা ঢাকা মহানগরসহ দেশব্যাপী সব জেলা, মহানগর, উপজেলা, থানা ও বিভিন্ন ইউনিট সমূহে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,  খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেওয়ার বিরুদ্ধে শনিবার ঢাকা মহানগরসহ দেশব্যাপী সব জেলা, মহানগর, উপজেলা, থানা ও বিভিন্ন ইউনিটগুলোয় প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।

LEAVE A REPLY